আইনশৃংখলা নিয়ন্ত্রনে থাকবে বিজিবি, র্যাব ও ম্যাজিষ্ট্রেট

সাইদ হোসেন অপু চৌধুরী : আজ ১৭ অক্টোবর সোমবার চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত জেলা ও উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট দেবেন স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা ভোট প্রদান করবেন। এর পূর্বে ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচনটি অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ১২৬৯ জন। এরমধ্যে পুরুষ ৯৭০ জন ও নারী ২৯৯ জন।

চাঁদপুর সদরে মোট ভোটার ২০৬ জন। এর মধ্যে পুরুষ ১৫৮ ও মহিলা ৪৮ জন। হাইমচরে মোট ভোটার ৮০ জন। এর মধ্যে পুরুষ ৬১ও মহিলা ১৯জন। ফরিদগঞ্জে মোট ভোটার ২১১ জন। এর মধ্যে পুরুষ ১৬২ ও মহিলা ৪৯ জন। মতলব দক্ষিন মোট ভোটার ৯৪ জন।

এর মধ্যে পুরুষ ৭২ ও মহিলা ২২ জন। মতলব উত্তর মোট ভোটার ১৮৪ জন। এর মধ্যে পুরুষ ১৪১ ও মহিলা ৪৩ জন। কচুয়া মোট ভোটার ১৭২ জন। এর মধ্যে পুরুষ ১৩১ ও মহিলা ৪১ জন। হাজীগঞ্জে মোট ভোটার ১৭৬ জন। এর মধ্যে পুরুষ ১৩৫ ও মহিলা ৪১ জন। শাহরাস্তি মোট ভোটার ১৫০ জন। এর মধ্যে পুরুষ ১১৪ ও মহিলা ৩৬ জন।

জেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নি কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন জানান,

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৮টি উপজেলায় ৮টি ভোট কেন্দ্রের ১৬ টি বুথে ৪৮ টি সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে থাকবে।

৮জন প্রিজাইডিং অফিসার, ১৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৩২ জন পোলিং অফিসার এই নির্বাচনে দায়িত্ব পালন করবেন। কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং র্ফোস ,বিজিবি ও র্যাব, মোবাইল টিম (১প্লাটুন রেব ও বিজিবি-( প্রত্যেকটি টিমে ২০ জন করে দায়িত্ব পালন করবে) এবং একাধিক স্ট্রাইকিং র্ফোস, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

আসন্ন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, সাধারন সদস্য পদে ৩৬ ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১২ জনসহ সর্বমোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন।

একই রকম খবর