উপ-সচিব হলেন কচুয়ার উম্মে ইসরাত

চাঁদপুর খবর রির্পোট: পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ-সচিব হিসেবে পদোন্নতি পেলেন কচুয়ার বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াকুব আলী মাষ্টারের মেয়ে ইম্মে ইসরাত। তিনি পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন। এর আগে হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

জানা গেছে, কচুয়া উপজেলার ১২নং আশ্রাফপুর ইউনিয়নের ধনাইয়া গ্রামের অধিবাসী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মো. ইয়াকুব আলী মাষ্টারের মেয়ে উম্মে ইসরাত ২৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১০ সালে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে তিনি মৌলভীবাজারের সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি),সিলেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ব্রাহ্মনবাড়িয়া জেলার সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং হবিগঞ্জ জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন শেষে সর্বশেষ ১ নভেম্বর পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ সচিব পদে পদোন্নতি পান।

উম্মে ইসরাত ১৯৮৯ সালে চট্টগ্রাম শহরের ডাক্তার খাসতেগীর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্নাস-মাস্টার্স সম্পন্ন করেন।

তাঁর গর্বিত পিতা বীর মুক্তিযোদ্ধা চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মো. ইয়াকুব আলী মাষ্টার বিষয়টি নিশ্চিত করেন এবং তাঁর মেয়ের সাফল্যে মহান আল্লাহ তায়লার প্রতি শুকরিয়া জ্ঞাপন,সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

 

একই রকম খবর