এইচএসসি পরীক্ষার জন্য সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর খবর রির্পোট : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আপনারা জানেন ইতোমধ্যে গত দুইদিন আগে আমরা একটি পর্যালোচনা সভা করেছি। যে এসএসটি পরীক্ষাটি হয়েগেল, সে এসএসসি পরীক্ষায় কোথায়, কোন জায়গায় ত্রুটি বিচ্যুতি হয়েছে কিনা এবং কিভাবে আমরা সেটাকে মোকাবেলা করেছি এসবকিছু পর্যালোচনা করা হয়েছে। যেন সারাদেশে আমাদের আসন্ন এইচএসসি পরীক্ষা প্রতিটি ক্ষেত্রে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারি। এক্ষেত্রে আমি সকলের সর্বাত্মক সহযোগিতা চাই।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় শারদীয় দুর্গা উৎসবের বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিশেষ করে গনমাধ্যম, আপনারা কোথায় কোন ত্রুটি বিচ্যুতি দেখলে সেগুলো তুলে ধরবেন এবং তার মাধ্যমে কোথায় যদি ভুলত্রুটি থাকে তাহলে তা আমরা সুধরে নেবার সুযোগ পাব। মনে রাখতে হবে এই পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়বার ক্ষেত্রে একটি বড় স্তর ও জায়গা। সেখানে যেন কেউ কোনভাবে কোন ধরনের বাধা বিঘ্ন সৃষ্টি করতে না পারে এবং এই দায়িত্ব সকলের।

আমরা অভিভাবকদের বলব, বিশেষ করে শিক্ষকদেরকে বলব-আমাদের পরীক্ষার যেসব নিয়ম কানুন আছে, সেগুলোর যেন কোন ব্যত্যয় না ঘটে। যদি কোন শিক্ষকের কোথায় সম্পৃক্ততা থাকে, তাহলে তার বিরুদ্ধে এবং শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেয়া হবে। আর প্রশ্নফাঁসের এখন সুযোগ আর নেই, কিন্তু যারা চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, প্রমাণ হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগ কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

একই রকম খবর