ঘুর্ণিঝড় সিত্রাং: চাঁদপুরে ভেঙে পড়েছে বিদ্যুৎ সরবরাহ

চাঁদপুর খবর রির্পোট : ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে চাঁদপুরে বিদ্যুৎ সরবরাহ অনেকটা ভেঙে পড়েছে। সকাল থেকেই জেলা জুড়ে বৃষ্টি ও বাতাসের গতি বৃদ্ধি হতে থাকে। দিনের বেলায় আলো থাকায় বিদ্যুতের চাহিদা কম থাকলেও সন্ধ্যার পরে ভয়ঙ্কর অবস্থার সৃষ্টি হয়।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় সিত্রাং দক্ষিণাঞ্চলে আঘাত হানতে পারে এমন সংবাদ প্রকাশ হয়েছে গনমাধ্যমে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগ থেকে চাঁদপুর শহরে বিদ্যুৎ সরবরাহ করার চেষ্টা করা হলেও ঝড়ের প্রভাবে শেষ পর্যন্ত করতে পারেননি।

শহরের দু’একটি লাইনে বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করেছেন, কিন্তু শেষ পর্যন্ত লাইন টেকাতে পারেননি। আসা-যাওয়ার মধ্যেই ছিল বিদ্যুৎ। আবার কোন কোন লাইনে সারাদিনে এক ঘন্টাও বিদ্যুৎ ছিল না।

এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, গতকাল সকাল থেকেই পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ সরবরাহ অনেকটা বিচ্ছিন্ন। সদর উপজেলার অধিকাংশ ইউনিয়নে পল্লী বিদ্যুতের সংযোগ। গ্রামে বিদ্যুৎ সংযোগের ওপরে অনেক স্থান গাছ ভেঙে পড়েছে। যে কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এছাড়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে ডিজিটাল প্রযুক্তির সাথে সম্পর্কিত ডিভাইজগুলো। বিশেষ করে মোবাইল ফোন, লেপটপ, কম্পিউটার এবং আধুনিক অন্যান্য যন্ত্রপাতি পরিচালনায় যুক্ত ব্যাক্তিরা।

 

একই রকম খবর