চাঁদপুরের বহরিয়া বাজারে মা ইলিশ সংরক্ষণ অভিযান

স্টাফ রিপোর্টার : আগামী ৭ অক্টোবর মা ইলিশ রক্ষা অভিযান শুরু হবে। চাঁদপুরের হারানো গৌরব পিরিয়ে আনার লক্ষে মা ইলিশ রক্ষা অভিযানে কাজ করবে নৌ পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) চাঁদপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান সফল করার লক্ষে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর অঞ্চলের নৌ- পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, যে সকল স্থানে ইলিশ ধরা ও বেচাকেনা হয় সে সকল স্থানে অতিতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে কাজ করবে নৌ পুলিশ। ইলিশ মাছের প্রজননের সময় ধরা থেকে বিরত থেকে জাটকা সংরক্ষণ করলে নদীতে ব্যাপক ইলিশ উৎপাদনের সম্ভাবনা রয়েছে। সকলে সম্মিলিত প্রচেষ্টায় ইলিশ সম্পদ বৃদ্ধি করা সম্ভব।

চাঁদপুর সদর উপজেলার বহরিয়া বাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকাল ৪ ঘটিকয়া “মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২” সফল করার নিমিত্তে হরিনা নৌ পুলিশ ফাঁড়ি জনসচেতনতামূলক সভার আয়োজন করেন।

সভায় ১০ নং লক্ষীপুর মডেল ইউপি সদস্য হারুন খান এর সভাপতিত্বে ও হরিনা নৌ পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর মোঃ জসিমউদদীন এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের সহকারী পুলিশ সুপার মোঃ মোঃ মোফাজ্জল হোসেন, হরিনা নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ মিজানুর রহমান প্রমূখ।

উক্ত সভায় ইউপি মেম্বার, স্থানীয় মৎস্য ব্যবসায়ী, জেলে প্রতিনিধি ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একই রকম খবর