চাঁদপুরে আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশনের উদ্যোগে ঘর উপহার

সাইদ হোসেন অপু চৌধুরী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন উপলক্ষ্যে মরহুম আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশন ও চাঁদপুর জেলা পরিষদের যৌথ উদ্যোগে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ ঘর উপহার প্রদান করা হয়েছে।

বুধবার ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় ৯নং ওয়ার্ডের ঢালী বাড়ি এলাকায় জমি ও ঘর প্রদান অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শত বার্ষিকী উপলক্ষ্যে জমিসহ ঘর (ক শ্রেণির) ১৬০৬ জন নির্বাচিত করে গৃহ নির্মানের কাজ চলমান রয়েছে। সরকারের পাশাপাশি মরহুম আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশনের মাধ্যমে একটি মূল্যবান স্থানে ঘর দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রুপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের একটি ইউনিট থেকে ১২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। এ প্রকল্পটি পদ্মা সেতুর চাইতেও বড় ব্যায় বহুল প্রকল্প। চট্রগ্রামে একটি এসপিএম করা হচ্ছে তাতে তেল শোধনাগারে তেল আনতে ব্যায় কমবে। ঢাকা থেকে কক্সবাজারের রেলপথ তৈরি হচ্ছে। সকল কিছু হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে।

সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, জেলা পরিষদের নির্বার্হী মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জি. আব্দুর রব ভূঁইয়া, বাংলাদেশ বিদ্যুৎ বিতরণ বিভাগের চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনে ৭নং ওয়ার্ড ক্যান্সার আক্রান্ত আওয়ামী লীগের প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন ও ৯নং ওয়ার্ডে জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদল গাজীকে জমিসহ ঘর উপহার দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান প্রকৌশলী ইকবাল হোসেন, বাংলাদেশ বিদ্যুৎ বিতরণ বিভাগ চাঁদপুরের উপ সহকারী প্রকৌশলী আব্দুল মুক্তাদীর, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া প্রমূখ।

একই রকম খবর