চাঁদপুরে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

স্টাফ রিপোর্টার : ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন পরিষদ, চাঁদপুর-এর আয়োজনে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল।

গতকাল শনিবার সকালে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ মাওঃ আনম মুহিবুল্লাহ।

মেয়র জিল্লুর রহমান জুয়েল তাঁর বক্তব্যে বলেন, আমরা মুসলমান, ইসলাম আমাদের ধর্ম। ইসলাম ধর্ম হচ্ছে সর্বশ্রেষ্ঠ ধর্ম, শান্তির ধর্ম। ধর্ম যেমন আমাদের শ্রেষ্ঠ, নবীও আমাদের শ্রেষ্ঠ। শ্রেষ্ঠ ধর্ম হচ্ছে ইসলাম, আর শ্রেষ্ঠ নবী হচ্ছেন প্রিয় নবী হযরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। এমন নবীর জন্ম তো অবশ্যই সৃষ্টি জগতের জন্য হবে মহাআনন্দের। তাইতো মুসলিম উম্মাহ ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন করে থাকে।

এই আনন্দ যে যেভাবেই করি না কেনো, এটা নিয়ে কোনো মতবিরোধ থাকা মোটেই ঠিক নয় এবং গ্রহণযোগ্যও নয়। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। বিশ^ময় শান্তির বাণী, শান্তির সুবাতাস বইয়ে দিয়েছেন, শান্তি প্রতিষ্ঠা করেছেন হযরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আর কোনো কর্মের দ্বারা বা কারো কোনো বক্তব্যের দ্বারা সমাজে অশান্তি সৃষ্টি হলে সেটা কখনো ইসলাম সমর্থিত হতে পারে না।

সমাজে অশান্তি সৃষ্টি করাটাই হচ্ছে অনৈসলামিক, ইসলাম বিরোধী। তিনি জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রিয় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার নীতি আদর্শ অনুসরণ করা সকলের কর্তব্য বলে উল্লেখ করেন। তিনি তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কী কী অবদান রেখেছেন সে বিষয়গুলোও তুলে ধরেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন, মাওঃ জসিম উদ্দিন, মাওঃ মোঃ মিজানুর রহমান, ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন পরিষদ চাঁদপুরের সভাপতি মাহফুজুর রহমান টুটুল, অধ্যক্ষ মাওঃ শহীদুল্লাহ্, পীরজাদা মাওঃ মাহফুজ উল্লাহ ইউসুফী, মাওঃ রবিউল হাসান, মাওঃ আব্দুল মান্নান, মাওঃ গাজী মোঃ আব্দুর রাহীম, মাওঃ নূর মোহাম্মাদ আরেফিন, মোঃ হুমায়ুন কবির, মাওঃ আব্দুল হান্নান নিজামী, মাওঃ মহিউদ্দিন জাফরী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর পৌর শাখার সভাপতি মাওঃ এএইচএম আহসান উল্লাহ। মিলাদ পরিচালনা করেন মাওঃ হাসানুজ্জামান। আলোচনা শেষে শহরে বিশাল জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী বের করা হয়।

একই রকম খবর