চাঁদপুরে জ্ঞানগৃহ লাইব্রেরি এন্ড স্টেশনারির শুভ সূচনা

প্রেস বিজ্ঞপ্তি : চাঁদপুর শহরের চিত্রলেখা মোড়ে জ্ঞানগৃহ লাইব্রেরি এন্ড স্টেশনারির শুভ সূচনা হয়েছে।

গতকাল ২ নভেম্বর বুধবার দুপুরে শুভ সূচনা উপলক্ষে লাইব্রেরিটি পরিদর্শন করেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। এ সময় তিনি বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সমাজ, রাষ্ট্র ও জীবনঘনিষ্ঠ বই পড়া জরুরি। সেক্ষেত্রে লাইব্রেরি বিশেষ ভূমিকা রাখতে পারে।

আমার বিশ^াস, জ্ঞানগৃহ লাইব্রেরি শিক্ষার্থীদের হাতের নাগালে ভালো মানের বই পাওয়ার ক্ষেত্রে বিশ^স্ত ঠিকানা হবে। বইপ্রেমীদের হাতে ভালো বই তুলে দিতে লাইব্রেরিটি ভূমিকা রাখবে। তিনি বলেন, বিশ^কে জানতে বই পড়তে হবে। উপন্যাস পড়তে হবে। চাঁদপুরের লেখকদের বই পড়তে হবে। আমাদের মানবিক মানুষ হওয়া জরুরি। সেক্ষেত্রে বই পড়ার দিকে আমাকে ঝুঁকতে হবে।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির চাঁদপুর জেলা সভাপতি এসএম মোরশেদ সেলিম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চাঁদপুর সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান। জ্ঞানগৃহ লাইব্রেরি এন্ড স্টেশনারির স্বত্বাধিকারী মোঃ মঈনুল হোসেন ও বদরুন নাহার অনুষ্ঠানে আগত অতিথিদের বরণ করে নেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ, লেখক, বিভিন্ন লাইব্রেরির স্বত্বাধিকারী ও বই বিক্রেতাগণ। সবশেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর সরকারি কলেজ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ নিজামুল হক। পরে আগত অতিথিদের আপ্যায়ন করা হয়।

একই রকম খবর