চাঁদপুরে নতুন কুঁড়ির আয়োজনে ৯ম মেহেদী উৎসব ও গুণিজন সংবর্ধনা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন নতুন কুঁড়ি’র ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৯ম মেহেদী উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

৬ অক্টোবরর বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে এই আয়োজন অনুষ্ঠিত হয়। এতে ৪টি বিভাগে বিভিন্ন বয়সের অর্ধশতাধিক নারী তাদের নিজেদের হাতে মেহেদী আঁকা প্রতিযোগিতায় অংশ নেন।

দুপুর ২টায় মেহেদী উৎসব প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেহেদী উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান ও নতুন কুঁড়ির উপদেষ্টা মোঃ জিতু মিয়া বেপারী, চতুরঙ্গের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশিদ।

বিকেলে পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আব্দুল কাদের মন্তাজ বেগম মেধা ফাউন্ডেশনের সভাপতি এমকে মজিবুর রহমান।

নতুন কুঁড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভপতি অ্যাড. আবুল কালাম সরকারের পরিচালনায় এবং মেহেদী উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব ও সংগঠনের উপদেষ্টা অ্যাড. নুরুল হক কমলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর কেরাতে এসোসিয়েশনেরর সভাপতি জয়নাল আবেদিন, নতুন কুঁড়ি উপদেষ্টা উত্তম কুমার দেবনাথ, হাজী মনসুর আলী ফাউন্ডেশনের সভাপতি রতন মিয়া বেপারী সেলিম, সমাজ সেবক মো. ইমাম হোসেন প্রমুখ।

এসময় নতুন কুঁড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের সহ-সভাপতি ইয়াকুব বিন সায়েদ লিটন ও সাধারণ সম্পাদক মানসুরা আক্তার কাজলসহ বিভিন্ন সংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজনে একাধিক গুণীজনকে তাদের অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া উৎসবে মেহেদী আঁকার উপর বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

একই রকম খবর