চাঁদপুরে নিরাপদ সড়ক চাই’র এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন

সাইদ হোসেন অপু চৌধুরী : নিসচার উপদেষ্টা ও চাঁদপুর প্রেসক্লাবের সহ- সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেছেন তোমরা যারা স্কুলে পড়াশোনা করো তাদেরকে অবশ্যই সড়কের চলাচলের নিয়মাবলী জানতে হবে এবং মানতে হবে।

কারণ তোমাদের স্কুলে আসতে হলে বেশ কথটি সড়ক পার হয়ে বিদ্যালয়ে প্রবেশ করতে হয়। তাই তোমাদের সামান্যতম অসচেতনতার জন্য যে কারো জীবন চলে যেতে পারে।

গতকাল রবিবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় শহরের আক্কাছ আলী রেলওয়ে একাডেমীতে নিসচা চাঁদপুর জেলা শাখার আয়োজনে আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি- এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুরে ৪ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সড়ক নিরাপদকল্পে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা যারা সড়কে চলাচল করি অথবা তোমরা যারা ছাত্র-ছাত্রী রয়েছ প্রত্যেকের নিজ নিজ দায়িত্ব রয়েছে। আর যদি আমরা এবং তোমরা শিক্ষার্থীরা প্রতিনিয়ত সড়কে আইন মেনে চলি তাহলে অধিকাংশ সড়কে দুর্ঘটনা রোধ করা সম্ভব। তাই তোমরা সচেতন হবা, তোমাদের পরিবারের সদস্যদেরকেও সচেতন করে তুলবা। তাহলেই আমরা সবাই মিলে সড়ককে নিরাপদ ভাবে গড়ে তুলতে পারবো।

আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মোঃ গোফরান হোসেনের সভাপতিত্বে ও নিসচা চাঁদপুরের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এ লতিফ।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার যুগ্ম সম্পাদক শাহ আলম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, যুব বিষয়ক সম্পাদক মুহাম্মদ বাদশা ভূঁইয়া, কার্যকারী সদস্য মাওলানা আব্দুর রহমান গাজী, এম আই দিদার, রোজিনা হাবিব, সদস্য শাহাদাত হোসেন মীরসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

একই রকম খবর