চাঁদপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

স্টাফ রিপোর্টার :আন্তর্জাতিক সেচ্ছাসেবী সংগঠন এপেক্স ক্লাব অব চাঁদপুরের উদ্যোগে প্রায় ১ হাজার অসহায় রোগীর মাঝে সম্পূর্ণ বিনামূল্যে ফ্রি মেডিকেল ক্যাম্প চিকিৎসা সেবা, ফ্রি ওষুধ ও রক্তের পরীক্ষা সেবা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার চাঁদপুর সদর বাগাদী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৭১নং চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এপেক্স ক্লাব অব চাঁদপুর ও জেলা-৮ এর সমন্বয়ে সম্পূর্ণ বিনামূল্যে অসহায় প্রায় ১ হাজার রোগীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প, ওষুধ বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয় সেবা প্রদান করেন সংগঠনটি।

সকাল ৯ ঘটিকা থেকে দুপুর ১টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ১১ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়। গাইনি, মেডিসিন, শিশু, ডেন্টাল, ডায়াবেটিস ও চোখের চিকিৎসা সেবা গ্রহণ করতে আশেপাশের বিভিন্ন অঞ্চল থেকে অসহায় রোগীরা ছুটে আসেন ।

এ সময় গাইনি বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে প্রায় ২ শতাধিক অসহায় রোগীদের চিকিৎসা প্রদান করেন একুশে পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও সাবেক সিভিল সার্জন ডা. বদরুন নাহার চৌধুরী, মেডিসিন ও ডায়াবেটিস বিভাগে প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন সাবেক সিভিল সার্জন ডা. এমজি ফারুক ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. জালাল উদ্দিন রুমী, ২ শতাধিক শিশু ও কিশোর বাচ্চা রোগীকে চিকিৎসা প্রদান করেন সহকারী অধ্যাপক শিশু এ এফ এম আমিনুল ইসলাম, ১ শতাধিক ডেন্টাল রোগীকে চিকিৎসা প্রদান করেন ডা. শরিফুল ইসলাম ও ডা. ইউসুফ মিলন, আরো রোগী দেখেন মেডিকেল অফিসার ডা. জাহিদ হাসান, ডা. ফজলুল হক, ডা. মুসলে উদ্দিন।

ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করবেন এপেক্স ক্লাব বাংলাদেশ এর আইপিএনপি নিজাম উদ্দিন পিন্টু।

চিকিৎসা সেবা শেষে এপেক্স ক্লাব অব চাঁদপুরের পক্ষ থেকে সমাপ্ত অনুষ্ঠান ও চিকিৎসায় দেওয়া চিকিৎসকের সম্মননা স্মারক প্রদান অনুষ্ঠিত হয়।

জেলা ৮ এর ডিজি অ্যাড. জাকির হোসেন ফয়সালের সভাপতিত্বে এবং সেক্রেটারি ইয়াছিন সুমনের পরিচালনা আমন্ত্রিত অতিথি ছিলেন বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন (বিল্লাল গাজী)।

আমন্ত্রিত অতিথি ইউপি চেয়ারম্যান তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমি সত্যি অনেক বেশি আনন্দিত আপনারা আমার ইউনিয়নের এমন মফস্বল অঞ্চলে এসে অসহায় এতো রোগীর মাঝে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ ও রক্ত পরীক্ষা মত মানবতার সেবা দেওয়া আমি আন্তর্জাতিক সেচ্ছাসেবী সংগঠন এপেক্স ক্লাব অব চাঁদপুর ও চিকিৎসকদের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আশাবাদী এমন করে সারাদেশের মফস্বল অঞ্চল গুলুতে আপনাদের এমন দৃষ্টান্ত মানবিক কার্যক্রম অব্যাহত রাখবেন বলে প্রত্যাশা করি।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপেক্স ক্লাব বাংলাদেশ এর এনএসডি সুব্রত সাহা, এনইডি হাবিবুর রহমান চৌধুরী, আইপিডিজি মনির হোসেন, জেলা-১ এর ডিজি কবির আহমেদ, আইপিএনএসডি ডা. শরিফুল ইসলাম, এলজিপিএনপি অ্যাড. সৈয়দ নুরুর রহমান, পিডিজি মোনাব্বর হোসেন সেলিম,

পিডিজি-৮ এনামুল হক মিলন, পিডিজি কামরুল হক, অ্যাড. মো. আলী টিপু সভাপতি এপেক্স ক্লাব কুমিল্লা, আলাউদ্দিন সোহেল সভাপতি নোয়াখালী ক্লাব, মাকছুদা আক্তার ময়না সভাপতি অপরাজিতা, আলমগীর হোসেন সভাপতি সোনাইমুড়ি, হাবিবুর রহমান সুমন সভাপতি মেঘনা, এপেক্স ক্লাব অব কুমিল্লা সিটির সেক্রেটারি অ্যাড. পিএম আহাদ,প্রফেসর মিজানুর রহমান, এপেক্স ক্লাব অব চাঁদপুরের প্রেসিডেন্ট অ্যাড. নাজিমুল্যা বাপ্পী, এপেক্স ক্লাব অব চাঁদপুর আইপিপি অ্যাড.মোহাম্মদ আবুল কালাম আজাদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পেশকার মাও. ওমর ফারুক, পিপি এপেক্সিয়ান অ্যাড. হারুন অর রশিদ, জুনিয়র ভাইস অ্যাড. জসিম উদ্দিন,

অ্যাড. হারুন-অর-রশিদ, ফিলোশীফ ডাইরেক্টর অ্যাড. আবুল হাসানাত বেপারী, সাজেন্ট এট আর্মস সাংবাদিক মনির হোসেন, ফ্লোর মেম্বার অ্যাড. মাইনুল ইসলাম, অ্যাড. শাহাদাত হোসেন. ফয়সাল হোসেন, শরীফ হোসেন, মামুন হোসেন, রেহান উদ্দিন প্রমুখ ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ৭১নং চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি ও হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসার মোহাম্মদ রাশেদ গাজী, ইউপি সদস্য রিয়াজ উদ্দিন ভুট্টু, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাজাহান গাজী জগলুসহ আরো অনেকে।

একই রকম খবর