চাঁদপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত

মানুষ এ পৃথিবীতে জন্মগ্রহণ করে খাদ্যের অধিকার নিয়ে। আর এ অধিকার নিশ্চিত করার লক্ষ্যে বিশ্বের প্রতিটি দেশ নির্দিষ্ট কর্মপরিকল্পনা সামনে রেখে তা বাস্তবায়নের কাজ করে যাচ্ছে।

গতকাল রোববার বিশ্ব খাদ্য দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালন করা হচ্ছে।

রোটার্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল দিবসটি উদযাপনে বহরিয়া উচ্চ বিদ্যালয়ে একটি সেমিনারের আয়োজন করে। উক্ত সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডা. পীযূষ কান্তি বড়ুয়া। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে খাদ্য সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক মুহাম্মদ ইমান হোসেন। তিনি বলেন, এই সেমিনার থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন। এই আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। সেমিনার শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক রোটার্যাক্টর শাহজালাল খান রোটার্যাক্টর পিপি জয় ঘোষ ও রোটার্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের অন্যান্য সদস্যবৃন্দ।

একই রকম খবর