চাঁদপুরে বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : ” বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি ” এ লক্ষ্যে বিশ্ব বসতি দিবস উপলক্ষে গতকাল ৩ অক্টোবর সোমবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও গণপূর্ত অধিদপ্তরের আয়োজনে সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন গ্রাম হবে শহর, শহরের যে সুবিধা মানুষ তার সুবিধা পায় গ্রামের মানুষজন সেই সুবিধা গুলো পাবে। মানুষের বেঁচে থাকার জন্য যে পাঁচটি মৌলিক অধিকার তার মধ্যে অন্যতম বাসস্থান। বর্তমান সরকারের সময়ে মুক্তিযোদ্ধাদের বাসস্থান, যে সকল নাগরিকের জমি আছে ঘর নেই, তাদের ঘরের ব্যবস্থা করে দিয়ে আসছেন।
যেমন আমার বাড়ি আমার খামার এ রকম বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষের বাসস্থানের ব্যবস্থা করছেন। শুধু তাই নয় পরিস্কার পরিচ্ছন্নতা কর্মী হরিজনর সম্প্রদায় এই সমাজে বাসা- বাড়ী, অফিস – কলকারখানা, রাস্তা – ঘাট সৌন্দর্য রক্ষায় কাজ করে আসছে সেই সকল পরিবারের সুন্দর বাসস্থানের ব্যবস্থা করছেন। আর সকলের মানুষের পৃথিবীতে ভালো ভাবে বসবাসের অধিকার আছে। বসতি হচ্ছে সবার বাসস্থানের ব্যবস্থা। নিরাপদ পরিবেশে সবার জন্য বাসযোগ্য বাসস্থান হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন।

চাঁদপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপবিভাগীয় পরিচালক এস এম রফিকুল হাসান, ফায়ার সার্ভিসের উপপরিচালক সাহীদুল ইসলাম , ব্যাক্তিগত সহকারী রেজাউল করিম।

এ সময় উপস্থিত ছিলেন স্টাফ ইন্জিনিয়ারিং লুৎফুর রহমান, ফিরোজ আহমেদ, আলী নূর প্রমূখ।

একই রকম খবর