চাঁদপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

স্টাফ রিপোর্টার :”গড়বো শিশু সোনার দেশ,ছড়িয়ে আলোর রেশ” বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে গতকাল ২ অক্টোবর সোমবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনে প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, তোমরা শিশুরা স্কুলের পড়ার পাশাপাশি বিভিন্ন গল্পের বই পড়বে তাতে তোমাদের শক্তি বাড়বে। এই শক্তি গায়ের শক্তি নয় এটা হলো মেধার শক্তি, তথ্য ও জ্ঞানের শক্তি।

তিনি আরও বলেন, ২০৪১ সালে এই বাংলাদেশে তোমাদের মত কেউ না কেউ আমাদের এই চেয়ারে এসে বসবে। তখন থাকবে উন্নত বাংলাদেশ। তোমরা যদি দক্ষ না হও তাহলে নেতৃত্ব দিবে কিভাবে? এখন রোবোটিক নিয়ে কাজ হচ্ছে, থ্রিডি প্রিন্ট নিয়ে কাজ হচ্ছে। এখন কিন্তু টেকনোলজির সময়। সেই পৃথিবীতে থাকতে হলে আমাদেরকে সেভাবে তৈরি করতে হবে। তোমাদের ভালো মানুষ হতে হবে। আর এই ভালো মানুষ হতে হলে নিজেকে সেইভাবে তৈরি করে নিতে হবে। আমরা প্রত্যেকেই যদি নিজে সফল হই তাহলে কিন্তু আমরা সবাই সফল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। ফায়ার সার্ভিসের উপপরিচালক সাহীদুল ইসলাম।

জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা কাওসার আহম্মেদের সভাপতিত্বে ও সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় শিশু শিক্ষার্থীেদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন নুসরাত জাহান সামিয়া।

প্রশিক্ষক কণ্ঠশিল্পী মৃনাল সরকারের সংগীত পরিচালনায় সমাবেত কন্ঠে শিশু অধিকার বিষয়ক ৩ টি সংগীত পরিবেশন করেন মেধা, কাবীসা, সামিয়া, রাইসা, লিমা,মাহা, মাইসা, অর্না, পায়েল, প্রত্ন,প্রখর, শাফি, অপর্ণা, অমিত সহ শিশু শিল্পীরা কবিতা আবৃত্তি করেন শিশু শিক্ষার্থী জান্নাতুল মাইসা।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিশু শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।

একই রকম খবর