চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা এম সফিউল্যাহ’র ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

ইব্রাহিম খান : চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা এম সফিউল্যাহ’র ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চাঁদপুর জেলা ইউনিটের আয়োজনে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে বীর মুক্তিযোদ্ধা এম সফিউল্যাহ’র জীবনীর উপর সংক্ষিপ্ত আলোচনা করেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ। তিনি বলেন, দেশের জন্য, জনগনের জন্য ও আওয়ামী লীগের জন্য সংগ্রামী একজন নেতা ছিলেন এম সফিউল্যাহ। তিনি তার পরিবারের চেয়ে দল ও জনকল্যাণেন কাজ করে গেছেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এম সফিউল্যাহসহ মহান স্বাধীনতা যুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা তার সাংগঠনিক নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য যুদ্ধে ঝাপিয়ে পড়ে স্বাধীনতা অর্জন করেছেন। ঠিক আওয়ামী লীগের সভাপতির দ্বায়িত্ব পালনকালে তিনি দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখেছেন। আমরা যেন এই নেতাকে কখন ভুলে না যাই এটাই আমাদের অনুরোধ থাকবে।

দোয়া ও মিলাদ মাহফিলের উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহসীন পাঠান, সহকারী কমান্ডার ইয়াকুব আলী মাস্টার, চাঁদপুর জেলা সংবাদিক ক্লাবের আহবায়ক আবদুর রহমান, যুগ্ম-আহবায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, সদস্য সচিব আবদুল আওয়াল রুবেল, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিজি,

বাগাদী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহিদ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মুসলিম খান, চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সদস্য শাহাদাত হোসেন শান্ত, বোরহান উদ্দিন ডালিম, কে এম মাসুদ,সাংবাদিক বাদল মজুমদার, মুহাম্মদ আলমগীর হোসেন পাটওয়ারী, ইব্রাহিম খান, বাদশা ভূইয়াসহ বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।

দোয়া ও মিলাদ পরিচালনা করেন, চিশতিয়া জামে মসজিদের খতিব মাওলানা মো. এনামুল, বাইতুল আমিন জামে মসজিদের খতিব মুফতি জাফর আহমেদ, চিশতিয়া জামে মসজিদের মোয়াজজ্জেম নুরুল ইসলাম।

একই রকম খবর