চাঁদপুরে লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালীর সার্ভিস সপ্তাহ উদযাপন

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুরে বিভিন্ন সামাজিক কর্মসূচি পালনের মধ্যে দিনব্যাপী লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালীর অক্টোবর সার্ভিস সপ্তাহ ২০২২ উদযাপন করা হয়েছে।

গতকাল ৪ অক্টোবর মঙ্গলবার লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালীর আয়োজনে দিনব্যাপী বনার্ঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে অত্যান্ত অনারম্বর ভাবে দিনটি পালন করা হয়েছে। দিনব্যাপী সামাজিক কর্মসূচির মধ্যে ছিলো শহরের শপথ চত্বর থেকে একটি বনার্ঢ্য র্যালী বের হয়ে হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সমবেত হয়।

এরপর ঢাকা থেকে আগত অতিথিদের উপস্থিতিতে বিনা মূল্যে মেডিকেল ক্যাম্পিং এর উদ্ধোধন,ফ্রী ব্লাড গ্রুফ নির্ণয়,চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ প্রধান,জরুরী অপারেশনের জন্য রোগী শনাক্তকরণ,ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে ছাতা ও তোয়ালে বিতরণ,অসহায় রিক্সা চালকদের তোয়ালে বিতরণ,পীর মহসিন উচ্চ বিদ্যালয়ে ২০০০ হাজার লিটার পানি বিশুদ্ধ করণ মেসিন বিতরণ,শহরের রাম কৃষ্ণ অসহায়দের মাঝে মন্দিরে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী পর্যায়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ। এসময় তিনি বলেন আজকে আপনাদের মূল আলোচ্য সূচি আমার অনেক পছন্দ হয়েছে।লিডারশীপ ইউথ কোয়ালিটি এই বিষয়টি সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেউ কেউ জন্মগত ভাবেই লিডারশীপ নিয়ে পৃথিবীতে আসে।আবার অনেকে নিজ যোগ্যতায় ও লিডারশীপ তৈরি করে থাকে।তার বাস্তব প্রমান আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যার যোগ্য লিডারশীপে দেশ এখন এগিয়ে যাচ্ছে।

আপনাদের এই সংগঠনের নেতৃত্ব চাঁদপুর বাসীর উন্নয়নে অব্যাহত থাকবে।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিস্ট্রিক গভর্নর লায়ন প্রফেসর ডক্টর মোহাম্মদ সিরাজুল হক চৌধুরী,ডিস্ট্রিক্ট ফাস্ট ভাইস গভর্নর লায়ন ফারহানা নাজ শুধা,সেকেন্ড ডিস্ট্রিক্ট ফাস্ট ভাইস গভর্নর লায়ন সাব্বির এম সায়েম,লায়ন হারুন উর রশিদ,ক্যাবিনেট ট্রেজ্যারার লায়ন সাকি কাউসার।অনুষ্ঠানে লায়ন প্রেফেসর ডক্টর মুহাম্মদ সিরাজুল হক চৌধুরী বলেন যে কোন সংগঠনের সাফল্য নির্ভর করে যোগ্য নেতৃত্বের উপর।

এ জেলার মানুষ অনেক ভালো।এখানে সংগঠনের কাজের মাধ্যমে অগ্রগতি করা সম্ভব এবং সাধারণ মানুষকে সহযোগিতা করার যথেষ্ট সুযোগ ও রয়েছে।তাই আমি আশা করছি আপনার এখানে খুবই ভালো ভাবে কাজ করতে পারবেন।

এছাড়াও তিনি সংগঠনের সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করার পাশাপাশি দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।

অনুষ্ঠানটি সুন্দর ও সফলভাবে সম্পন্ন হওয়ায় লায়ন্স ক্লাব ও লিও ক্লাবের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালীর সভাপতি লায়ন কিশোর সিংহ রায় ও অক্টোবর সার্ভিস সপ্তাহ কমিটির চেয়ারম্যান লায়ন খোরশেদ আলম বাবুল।

দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী পর্যায়ে লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালী ও লিও ক্লাবের সদস্যদের রিসিভশান অনুষ্ঠানে যৌথভাবে সঞ্চালনা করেন পিপি লায়ন মফিজুল ইসলাম খান সেলিম ও লায়ন সাকি কাউসার।এছাড়াও অনুষ্ঠানকে সফল করতে সার্বিক ভাবে ভূমিকা পালন করেছেন পিপি লায়ন জিকরুল আহসান, সিনিয়র সহ-সভাপতি লায়ন আরমান চৌধুরী রবিনসহ লায়ন্স ক্লাব চাঁদপুর রুপালীর সদস্যরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন ট্রেজারার লায়ন গোলাম হোসেন টিটু।
অনুষ্ঠানে আগত অতিথিদেরকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করেন লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালী ও লিউ ক্লাবের সদস্যরা।

একই রকম খবর