চাঁদপুরে ১২০ জেলে’সহ ৫ কোটি ২০ লাখ মিটার জাল

বিশেষ প্রতিনিধি: সরকার ঘোষিত নিষিদ্ধকালীন সময় জাতীয় সম্পদ মা ইলিশ রক্ষায় গত ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২দিন মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে আমিরাবাদ পর্যন্ত এলাকায় ২৪ ঘণ্টাই নদীতে অভিযান চালিয়েছে মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি।

মোহনপুর নৌ-পুলিশ সুত্রে জানাযায়, ২২ দিনের অভিযানে ১২০ জন জেলেকে ইলিশ নিধনের দায়ে আটকসহ ৫ কোটি ২০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। তার মধ্যে ৭০ হাজার মিটার কারেন্ট জাল মামলার আলামত হিসেবে কোর্টে প্রেরণ করা হয়েছে অবশিষ্ট কারেন্ট জাল মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েতউল্ল্যাহ ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধবংস করা হয়।

এছাড়াও ২২ টি নৌকা, ১৪২০ কেজি মা ইলিশ জব্ধ করা হয়। ১১০ কেজি মা ইলিশ মামলার আলামত হিসেবে কোর্টে প্রেরণ করা হয়েছে। বাকী মাছ স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়।

অভিযান প্রসঙ্গে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. মুনিরুজ্জামান বলেন, আমার সীমানায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কোন জেলে নদীতে নামতে পারেনি। আমিও আমার সঙ্গীয় ফোর্স নিয়ে সব সময় নদীতে অভিযান পরিচালনা করেছি। এ সফলতা আমাদের প্রাপ্য।

একই রকম খবর