চাঁদপুর জেলায় সাড়ে ৩ লাখ শিশুর কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু

চাঁদপুর খবর রির্পোট: সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার ৮ উপজেলার ৫-১১ বছর বয়সী প্রায় সাড়ে ৩লাখ শিশু কোভিড-১৯ টিকাদানের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে জেলার প্রতিটি পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত টিকাকেন্দ্রে এ কার্যক্রমের আয়োজন করা হয়।

এদিনে চাঁদপুর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কোভিড-১৯ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র মো. জিল্লুর রহমান। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইশমত আরা শাফি বন্যাসহ সকল শিক্ষক ও শিকার্থীগণ উপস্থিত ছিলেন।

এদিকে অতি সহজেই ৫-১১ বয়সী শিশুরা করোনা ভ্যাকসিন গ্রহণ করতে পেরে শিশুদের অভিভাবকগণ সন্তোষ প্রকাশ করেন এবং বর্তমান সরকারের ও সংম্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এই বিষয়ে চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাহাদাত হোসেন জানিয়েছেন, চাঁদপুর জেলায় তিন থেকে সাড়ে তিন লাখ শিশুকে করোনার ভ্যাকসিন দেয়ার প্রাথমিক লক্ষ্য রয়েছে। তিনি বলেন, কাওমি মাদ্রাসার শিশুদের হিসাবটি এখনো করা সম্ভব হয়নি। তাই কি পরিমাণ শিশুকে জেলায় করোনার ভ্যাকসিন দেয়া হবে তা এখনই সঠিক পরিসংখ্যান বলা যাচ্ছে না। তবে ৫-১১ বছর বয়সী সব শিশুকেই টিকা দেয়া হবে।
তিনি বলেন, ইপিআই টিকার ফাঁকে ফাঁকে করোনার টিকা দেয়া হবে।

একই রকম খবর