চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে হত্যার ঘটনা পৃথীবির নিষ্ঠুরতম এক হত্যাকান্ড।

সোমবার(১৭ অক্টোবর) বিকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের জেলা কার্যালয়ে শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষে অসহায় সাধারন মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১১ বছর বয়সে জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মম হত্যাকান্ডের শিকার হয় ছোট শিশু রাসেল। পৃথিবীতে যুগে যুগে রাজনৈতিক হত্যাকান্ড ঘটেছে কিন্তু এমন নির্মম, নিষ্ঠুর এবং পৈশাচিক হত্যাকান্ড বিরল। বঙ্গবন্ধুর নির্দেশে রাসেলকে নিয়ে নিরাপদে সরে যাওয়ার সময় বঙ্গবন্ধুর ব্যক্তিগত কর্মচারীসহ রাসেলকে আটক করা হয়। আতঙ্কিত হয়ে শিশু রাসেল কেঁদে কেঁদে বলছিল, ‘আমি মায়ের কাছে যাব’। পরবর্তী সময়ে মায়ের লাশ দেখার পর অশ্রুসিক্ত কণ্ঠে মিনতি করেছিল ‘আমাকে হাসু আপার (শেখ হাসিনা) কাছে পাঠিয়ে দিন’।

তিনি বলেন, শেখ রাসেল আমাদের প্রেরণার জায়গা। শেখ রাসেল ছিল অমিত সম্ভাবনাময় এক প্রতিভা। বঙ্গবন্ধুর ও তার পরিবারের সবচেয়ে ভালোবাসা ও স্নেহের ছিল শিশু শেখ রাসেল।

সুজিত রায় নন্দী বলেছেন, শেখ রাসেল বেঁচে থাকলে হয়তো আজ জাতির নেতৃত্ব দিতেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করতেন। কিন্তু বাঙালি জাতির দুর্ভাগ্য স্বাধীনতা বিরোধী ঘাতকচক্রের হাতে তিনি নির্মমভাবে শহীদ হন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলামের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন, জেলা সহ-সভাপতি ইন্জিনিয়ার আব্দুল রব ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন, দপ্তর সম্পাদক শাহআলম মিজি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার হারুনুর রশীদ, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সাহেদ সরকার প্রমুখ।

এসময় জেলা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিতি ছিল।

একই রকম খবর