চাঁদপুর জেলা আওয়ামী লীগের পূর্বঘোষিত সম্মেলন স্থগিত

চাঁদপুর খবর রির্পোট : আগামী ১১ ডিসেম্বর হচ্ছে না চাঁদপুর জেলা আওয়ামী লীগের পূর্বঘোষিত সম্মেলন।স্থগিত করা হয়েছে জেলা আওয়ামী লীগের সম্মেলন ।জেলা আওয়ামীলীগের দলীয় সূত্রে বিষয়টি দৈনিক চাঁদপুর খবরকে নিশ্চিত করেছে ।

গতকাল শুক্রবার সন্ধ্যায় এ ব্যাপারে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ মুঠোফোনে দৈনিক চাঁদপুর খবরকে বলেল, আপাতত আগামী ১১ ডিসেম্বর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে না। কেন হচ্ছে না জিজ্ঞাসা করলে তিনি বলেন, আপাতত সম্মেলন হচ্ছে না এটাই ফাইনাল। কবে হবে প্রশ্ন করলে তিনি বলেন, কেন্দ্রীয় ভাবে যখনই সিদ্ধান্ত হবে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন তখনই হবে।

আওয়ামী লীগ সূত্র জানায়, ২২ নভেম্বর হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগ, ২৬ নভেম্বর হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, ২৭ নভেম্বর শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ, ৫ ডিসেম্বর হাইমচর উপজেলা আওয়ামী লীগ, ৬ ডিসেম্বর চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন, ৮ ডিসেম্বর কচুয়া উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন একই দিনে অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারণ হয়। এরমধ্যে অনেক কমিটি হয়েছে আবার কিছু কমিটি বাকি রয়েছে। সকল কমিটি হওয়ার পরই জেলা কমিটির সম্মেলন ১১ ডিসেম্বর হওয়ার কথা ছিল।

এদিকে সম্মেলনকে সামনে রেখে প্রার্থীদের পক্ষে মিছিল, বিভিন্ন গণমাধ্যম, সোস্যাল মিডিয়ায় প্রচার-প্রচারণা চলছিল। হঠাৎ সম্মেলন স্থগিত হওয়ার খবরে রাজনৈতিক পাড়ায় চলছে চুলছেড়া বিশ্লেষন। কেন হচ্ছে না, কবে হবে এমন প্রশ্ন রাজনৈতিক পাড়ায়।

আর ২০১৬ সালে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হন নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন আবু নঈম পাটওয়ারী দুলাল।

একই রকম খবর