চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, আমাদের সবাইকে আন্তরিকতা দিয়ে কাজ করতে হবে। নিজের কাজগুলোকে বসিয়ে না রেখে দ্রুত সম্পন্ন করতে হবে। অনাবাদি জমি গুলোকে চাষাবাদের আওতায় নিয়ে আসতে হবে। এরজন্যে কৃষক সমাবেশ করতে হবে। ব্লক ভিত্তিক যেন সমাবেশ করা হয়।

সোমবার (২১ নভেম্বর) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারি সম্পত্তিতে অবৈধভাবে যারা দোকান করেছে বা দোকান তোলার পরিকল্পনায় আছে, তাদের কাছে একটা সংবাদ যাওয়া দরকার যে উচ্ছেদ অভিযান হচ্ছে। বর্তমানে আমাদের বিদ্যুৎ এর তেমন একটা সমস্যা নেই। যে চাহিদা রয়েছে তা সম্ভবত আমাদের চাঁদপুরে রয়েছে।

জন্ম নিবন্ধনের করার বিষয়ে জোর দিয়ে জেলা প্রশাসক বলেন, জন্ম নিবন্ধন না করা আমাদের একটা অলসতা। প্রত্যেককে জন্ম নিবন্ধনের আওতায় নিয়ে আসতে হবে। বর্তমানে করোনা ভ্যাকসিনের ব্যাপারে মানুষের যথেষ্ট সচেতনতা সৃষ্টি হয়েছে।

ডেঙ্গু বিষয়ে তিনি বলেন, ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সচেতনতামূলক প্রচারণা ও পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। তাহলে আমরা এই মহামারি থেকে রক্ষা পাব।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মো. রুহুল আমিন, জেলা মৎস কর্মকর্তা গোলাম মেহেদী হাসান ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার প্রমূখ।

সভায় সরকারি বিভিন্ন দপ্তর প্রধান ও প্রতিনিধি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম খবর