চাঁদপুর জেলা কারাগার পরিদর্শনে জেলা প্রশাসক কামরুল হাসান

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর জেলা কারাগার পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।

গতকাল বৃহস্পতিবার ৩ নভেম্বর পূর্বনির্ধারিত ও নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে তিনি এই পরিদর্শনে যান। শুরুতেই জেলা প্রশাসককে জেল সুপার ,জেলার ও কারারক্ষীদের পক্ষ থেকে গাড অব অনার প্রদান করা হয় ।

পরে চাঁদপুর অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতি ও চাঁদপুর জেলা সমাজসেবা থেকে জেলা কারাগারে কয়েদিদের প্রশিক্ষণের জন্য সেলাই মেশিন ও চুল কাটা সরঞ্জাম প্রদান করেন জেলা প্রশাসক কামরুল হাসান ।

নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে জেলা কারাগার পরিদর্শনে যান । পরিদর্শন শেষে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান কারাগারের পরিবেশ পরিচ্ছন্নতা, খাবারের মান, বন্দিদের নিরাপত্তা, তাদের স্বাস্থ্য সুরক্ষা ও প্রয়োজনীয় সহায়তা প্রদান ব্যবস্থা, ইত্যাদি বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এছাড়াও জেলা কারাগারে ভিতরেও পরিদশণ করেন ।পরিদশনকালে জেলা প্রশাসক কারাবন্দীদের খোঁজখবর নেন , তাদের খাবারের মান,আইনী বিষয়,বন্দীদের সমস্যার কথা শুনেন এবং সেই সাথে জেলা সুপার ও জেলারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের র্নিদেশ প্রদান করেন । এসময় তিনি কারাবন্দীদের দর্শনপ্রত্যাশী আত্মীয় স্বজনদের সাথেও কথা বলেন।

তিনি কারাগারের বিভিন্ন অংশে বিদ্যমান চ্যালেঞ্জ ও অসুবিধাসমূহ পর্যবেক্ষণ করেন এবং তা সমাধানকল্পে দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেল সুপার মোঃ গোলাম দস্তগীর, জেলার মুহাম্মদ মুনীর হোসাইন, জেলা সমাজসেবার উপ পরিচালক রজত শুভ সরকার, চাঁদপুর অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বাবুরহাট শিশু পরিবারের দায়িত্বপ্রাপ্ত কমকতা ও সমাজসেবার রেজিস্ট্রেশন অফিসার মনিরুল ইসলাম, শাহরাস্তি পৌরসভার সচিব ও সমিতির সদস্য রোটাঃ তোফায়েল আহমেদ শেখ।

একই রকম খবর