চাঁদপুর জেলা প্রশাসন অলিম্পিয়াড- এর চূড়ান্ত প্রতিযোগিতা সম্পন্ন

স্টাফ রির্পোটার: চাঁদপুরে জেলা প্রশাসন অলিম্পিয়াড – ২০২২ এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা শহরের গণি আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফসর অসিত বরণ দাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ।

আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, লেখক, ছড়াকার ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া ।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা আক্তার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হোসেন পাটোয়ারী।

মাধ্যমিক পর্যায়ের ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা এবং ৭ম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ইংলিশ স্পেলিং কনটেস্ট অনুষ্ঠিত হয়। এর আগে এ সকল শিক্ষার্থীরা প্রতিষ্ঠান পর্যায়ে, ইউনিয়ন পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত জেলা প্রশাসন অলিম্পিয়াডে অংশ নিয়ে বিজয়ী হয়ে জেলা পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতায় ১ম হয়েছে হাজীগঞ্জ উপজেলা, ২য় সদর উপজেলা, ৩য় স্থান অর্জন করেছে কচুয়া উপজেলা।

এছাড়া ইংলিশ স্পেলিং কনটেস্টে ১ম হয়েছে হাজীগঞ্জ উপজেলা, ২য় সদর উপজেলা, ৩য় স্থান অর্জন করেছে কচুয়া উপজেলা।

বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষকগণ বলেন, এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা আগের তুলনায় অনেক বেশী পাঠ্যপুস্তক অধ্যায়নে মনযোগী হয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় জেলার ২৮ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশ নেয়। শুরুতেই এটির শুভ উদ্বোধন করেন, জেলা প্রশাসক কামরুল হাসান।

একই রকম খবর