চাঁদপুর থেকে মোহাম্মদীয়া হজ্ব গ্রুপের সৌদী গমণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফের বড় সাহেবজাদা আলহাজ্ব আল্লামা আশেকুল আরেফীন সিদ্দিকী সাহেবের প্রতিষ্ঠান মোহাম্মদীয়া হজ্ব ও উমরাহ্ গ্রুপ এর অক্টোবর ২০২২ এর ওমরাহ কাফেলায় ৪৩ জন যাত্রী নিয়ে গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে উমরাহ পালনের উদ্দেশ্যে পবিত্র নগরী মক্কার উদ্দেশ্যে রওয়ানা হবেন।

চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৩৪ জন ও ঢাকা থেকে ৯ জন যাত্রী এই কাফেলায় যুক্ত হয়েছেন। কাফেলায় মোয়াল্লেম হিসেবে নেতৃত্ব দিবেন মোহাম্মদীয়া হজ্ব উমরাহ্ গ্রুপ এর ব্যাবস্থাপনা পরিচালক ও বাগাদী দরবার শরীফের বড় সাহেবজাদা আলহাজ্ব আল্লামা আশেকুল আরেফীন সিদ্দিকী।

এছাড়াও একজন অভিজ্ঞতা সম্পুর্ন গাইড মক্কায় এই কাফেলার তত্ত্বাবধানে যুক্ত হবেন। উল্লেখ্য দীর্ঘ সময় হজ্ব উমরাহ্ ব্যাবস্থাপনায় ব্যাপক সুনাম অর্জন করেছেন প্রতিষ্ঠানটি। জ্বিলহাজ মাসে হজ্জের মুল কাফেলাসহ উমরাহ পালনের জন্য রমজান মাসে ৩ টি কাফেলা ও বাকী প্রতি মাসে একটি করে বছরে প্রায় ১৪ থেকে ২০ টি ওমরাহ কাফেলা পরিচালনা করা হয়।

এছাড়াও গত শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফের আহলাজ¦ আল্লামা আরিফ উল্যাহ খান ফাউন্ডেশনের হল রুমে ওমরাহ হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মোহাম্মদীয়া হজ্ব উমরাহ্ গ্রুপ এর ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব আল্লামা আশেকুল আরেফীন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান প্রশিক্ষক হিসেবে হাজীদের প্রশিক্ষণ প্রদান করেন বাগাদী আহমাদিয়া ফাজিল মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ আলহাজ¦ মাওলানা আহসান উল্যাহ, আলহাজ¦ দ্বীন ইসলাম চাঁদপুরী।

এসময় উপস্থিত ছিলেন বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারী মাওলানা জাকির হোসেন হিরু, মাওলানা আবুবকর সিদ্দীক, মাওলানা আহমাদুল্লাহ চাঁদপুরী, পীরজাদা মো: মেহেদী হাসান খান, পীরজাদা জুনায়েদ উল্যাহ খান, মাওলানা সুলতানুল আরেফীন, ব্যবসায়ী বাবুল মোল্লা, সমাজসেবক মো. জাহাঙ্গীর খানসহ ৪৩ জন ওমরাহ হজ্জ যাত্রী।

একই রকম খবর