চাঁদপুর পৌরসভার ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষের সমাপনী

ইব্রাহিম খান : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন,সঠিক সংস্কৃতি ও রাজনীতির মিলবন্ধন আমাদের সঠিক জায়গায় নিয়ে যেতে পারে। এজন্য আমাদের সংস্কৃতির চর্চা অব্যাহত রাখতে হবে ।

গতকাল ১৩ অক্টোবর বৃহস্পতিবার রাতে চাঁদপুর পৌরসভার ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষ ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন,এই চাঁদপুরের অনেক ঐতিহ্য রয়েছে ।শুধু দেশে নয় সারা বিশ্ব ব্যাপী এই চাঁদপুর পরিচিত।একটি গোষ্ঠী ধর্মকে অপব্যবহার করে এদেশকে পিছিয়ে নেওয়ার চেষ্টা অতিতেও করেছে বর্তমানে ও করা হচ্ছে। এজন্য আমাদের সংস্কৃতির চর্চা খুব বেশি দরকার।চাঁদপুর পৌরসভা তাদের এই ১২৫ বছর উপলক্ষে সেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।এটি সম্ভব হয়েছে জিল্লুর রহমান জুয়েল মেয়র থাকার কারনে।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম বার, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃতি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ,ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান ।

অনুষ্ঠান যৌথ ভাবে পরিচালনা করেন সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের প্রধান সমন্বয়ক জিয়াউল হাসান টিপু ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ত সাংবাদিক শরীফ চৌধুরী।চাঁদপুর পৌরসভার আয়োজনে ও সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় জেলা শিল্পকলা একাডেমিতে পক্ষ কাল ব্যাপী এই অনুষ্ঠান হয়।সবশেষে পক্ষ কাল ব্যাপী এই অনুষ্ঠানে অংশ নেয়া বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের নেতৃবৃন্দের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

একই রকম খবর