চাঁদপুর পৌরসভার ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষ উদ্বোধন

ইব্রাহিম খান : চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষ -২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার চাঁদপুর পৌরসভার আয়োজনে ও সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় এই উপলক্ষে প্রথমে বিকেলে জেলা শিল্পকলা একাডেমি থেকে রেলি শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায় শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।পরে সন্ধ্যায় সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, বয়স হিসেবে চাঁদপুর পৌরসভা জেলার চেয়ে চারগুন বড়।রাষ্ট্রের মৌলিক সুবিধা দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে পৌরসভা।গত কয়েক দিন আগে আমাদের মেয়েরা সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। ভালো যেটি হয় সেটি আমরা সবাই উপভোগ করি।কিন্তু এর পিছনের ইতিহাস আমরা অনেকেই জানিনা ।বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন অপসংস্কৃতি মাথা ছাড়া দিয়ে উঠতে পারবে না। আমাদের সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে।সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখলে সাম্প্রদায়িক সম্প্রীতি কখনোই বিনিষ্ট হবে না।

উদ্বোধক হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন ও অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। তিনি বলেন,আপনারা জানেন মির্জা ফখরুল একটা কথা বলেছে আমরা নাকি পাকিস্তান আমলেই ভালো ছিলাম। এর প্রতিবাদে আমরা সম্মিলিত সাংস্কৃতিক জোট ঢাকায় প্রোগ্রাম করেছি। মনেরাখবেন বাঙালীর বাংলাদেশ না হওয়া পর্যন্ত আমরাদের লড়াই চালিয়ে যেতে হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেন, সভাপতিত্বে ও সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের সদস্য সচিব রফিক আহমেদ মিন্টু ও বিশিষ্ট নাট্য অভিনেতা ও সাংবাদিক শরীফ চৌধুরীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, কবি ও বিশিষ্ট ছড়াকার ডা. পীযুষ কান্তি বড়ুয়া, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি,জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আয়াজ মাহমুদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের সমন্বয় জিয়াউল হাসান টিপু।

সবশেষে অনুপম নাট্যগোষ্ঠীর উদ্যোগে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

একই রকম খবর