চাঁদপুর বড় স্টেশনে মেয়াদোত্তীর্ণ ফ্লেভারে তান্দরি চা বিক্রি করায় জরিমানা

মাসুদ হোসেন : উত্তপ্ত কাপে পুড়ে যাওয়া তান্দরি চায়ের কড়া ঘ্রাণ আকৃষ্ট করে চা-প্রেমীদের কাছে। এরক চা এখন চাঁদপুর বড় স্টেশন মোহনায় বিক্রি হচ্ছে অহরহ। এই চা তৈরিতে মসলাদি কতটা স্বাস্থ্যসম্মত তা যাচাই করতে অভিযান পরিচালনা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৬ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং চাঁদপুর জেলা প্রশাসক এর সার্বিক নির্দেশনা মোতাবেক চাঁদপুর শহরের অন্যতম পর্যটন কেন্দ্র বড় স্টেশন বঙ্গবন্ধু পার্ক এলাকার বেশ কয়েকটি তান্দরি চায়ের দোকানে অভিযান পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ ফ্লেভার দিয়ে চকলেট চা, স্ট্রবেরি চা বিক্রি করে ভোক্তার সাথে প্রতারণা করার অপরাধে জাফরানি তান্দরি চায়ের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও একই এলাকায় পঁচা ও বাসি তেতুল দিয়ে চটপটি খাবার তৈরি করতে গিয়ে ধরা পড়ায় মাহি চটপটি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

একইদিন শহরের মিশন রোড এলাকায় দুধের দোকানে অভিযান চালিয়ে পরীক্ষা করে দুধে অতিরিক্ত পানি মিশিয়ে বিক্রি করার সত্যতা পাওয়ায় জলিলের দুধের দোকানকে ২ হাজার ৫’শ টাকা ও টিপুর দুধের দোকানকে ১ হাজার ৫’শ টাকাসহ সর্বমোট ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

চাঁদপুর সদর মডেল থানা পুলিশের সার্বিক সহযোগিতায় এসময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার ও ক্যাব সদস্য বিপ্লব সরকার উপস্থিত ছিলেন।

একই রকম খবর