চাঁদপুর সদরে আওয়ামী লীগের কোন সদস্য প্রার্থী নেই !

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন আর একদিন পর অর্থাৎ ১৭ অক্টোবর। ঠিক এই মুহুর্তে “১নং ওয়ার্ড (চাঁদপুর সদর) আওয়ামী লীগ সমর্থিত সদস্য প্রার্থী আবুল বারাকাত লিজন পাটওয়ারী” প্রচার প্রচারণায় মিশ্র প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করেছেন সদস্য প্রার্থীসহ অনেকে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ ও সদর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এই ধরণের কোন নীতিগত সিদ্ধান্ত হয়নি বলেও জানাগেছে। জেলার বাকী ওয়ার্ডগুলোতেও সাধারণ সদস্য পদে যেসব প্রার্থী রয়েছেন, তারাও সকলে স্বতন্ত্র প্রার্থী।

১নং ওয়ার্ড সাধারণ সদস্য প্রার্থী (তালা প্রতিক) মোঃ শাহ্ আলম খান বলেন, আমি চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ছিলাম। আমি আওয়ামী পরিবারের সন্তান। দীর্ঘদিন সংগঠনের সাথে জড়িত। নির্বাচন করছি। নির্বাচন করবো এবং কার্যক্রম অব্যাহত আছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নির্বাচন করছি। আওয়ামী লীগ থেকে কোন সাধারণ সদস্য প্রার্থীর বিষয়ে ঘোষণা পাইনি। আমি গত নির্বাচনেও প্রার্থী ছিলাম এবং এবার নির্বাচন করছি। জয়ের বিষয়ে আশাবাদী।

বিগত জেলা পরিষদের সদস্য এবং এবার ১নং ওয়ার্ড সাধারণ সদস্য প্রার্থী (টিউবওয়েল) মো. মকবুল হোসেন মিয়াজী বলেন, আমি এখন পর্যন্ত নির্বাচনে প্রার্থী। কিন্তু আমি আওয়ামী লীগের যে কোরামের সাথে আছি সেই কোরাম লিজন পাটওয়ারীকে সমর্থন দিয়েছে। আমি তাদের বাহিরে যেতে পারিনা। যে কারণে আমি নির্বাচনী কার্যক্রম বন্ধ রেখেছি। আমি কাউকে সমর্থন দেইনি।

তিনি আরো বলেন, উনারা আমার বিরুদ্ধে এককভাবে সিদ্ধান্ত নিয়েছে এবং আমাকে বসিয়ে দিয়েছে। এই বিষয়ে আমি কোন লিখিত পাইনি এবং কাউকে লিখিত দেইনি।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিজি এই বিষয়ে বলেন, আমাদের আওয়ামী লীগের কয়েকজন নেতা ও কিছু চেয়ারম্যান নিয়ে বৈঠকে বসেছি। কোন সভা নয়। সেখানে লিজন পাটওয়ারীকে অনেকেই সমর্থন দিয়েছেন। আনুষ্ঠানিকভাবে কোন প্রার্থীকে সমর্থন দেয়ার কোন সুযোগ নেই। মতামত নিয়েছি। কারণ আমরাত ভোটার না।

শনিবার (১৫ অক্টোবর ) দুপুরে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী বলেন, সদস্য প্রার্থীকে সমর্থন দেয়ার বিষয়ে আমরা কিছু জানি না। জেলা আওয়ামী লীগ কাউকে সমর্থন দেয়নি।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, জেলা পরিষদ নির্বাচনে সারাদেশে সাধারণ সদস্য পদে আওয়ামী লীগের পক্ষ থেকে কোন প্রার্থীকে সমর্থন দেয়ার নজির নেই। তেমনি চাঁদপুরে কাউকে দেয়া হয়নি। যদি এমন কিছু হয়ে থাকে তাহলে ব্যাক্তি বিশেষ দেয়া হয়েছে।

উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদর ওয়ার্ড থেকে সাধারণ সদস্য প্রার্থী রয়েছেন ৭জন। তারা হলেন- চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিয়াজী (টিউবওয়েল), যুবলীগ নেতা আবুল বারাকাত লিজন পাটওয়ারী (ঘুড়ি), জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহমান বেপারী (উটপাখি), জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য শাহ আলম খান (তালা), ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ পাটওয়ারী (অটোরিকশা), মনিরুজ্জামান মানিক (হাতি), মাওলানা জাকির হোসেন হিরু (বৈদ্যুতিক পাখা)।

 

একই রকম খবর