চাঁদপুর সরকারি কলেজে শিক্ষক দিবস উদযাপন

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সরকারি কলেজ ২৭ অক্টোবর (বৃহস্পতিবার), শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে শিক্ষক দিবস-২০২২ উদযাপন করা হয়।

সকাল ৯ টায় চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এবং পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ,চাঁদপুর জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম,সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো:কামাল হোসেন এর নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ কলেজ ক্যাম্পাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্মারকস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল সোয়া ৯ টায় চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এবং পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের (প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কলেজ, কারিগরি ও মাদ্রাসা) শিক্ষকবৃন্দকে সাথে নিয়ে আনন্দ র‌্যালী বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করেন। সকাল ১০ টায় কলেজ ক্যাম্পাসে মাঠের পাশে বৃক্ষরোপন করা হয়।

শিক্ষক দিবস-২০২২ এর প্রতিপাদ্য বিষয় হল ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্ত শুরু’। সন্ধ্যা ৬ টায় চাঁদপুর সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মারক স্তম্ভ চত্বরে সাংস্তৃতিক সন্ধ্যা ও শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত। পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে কলেজের ববিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

চাঁদপুর সরকারি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ পরিবার পরিজন নিয়ে, বিভিন্ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ পরিবার পরিজন নিয়ে, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিগণ সাংস্কৃতিক সন্ধ্যায় উপস্থিত ছিলেন।

একই রকম খবর