জনগণের চোখে পদ্মা সেতু এবং সরকারের উন্নয়ন-(ষোল)

বিশেষ প্রতিনিধি ঃ পদ্মা সেতু বাংলার অহংকার। সাহসের প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামীলীগ সরকারের অনন্য অবদান। যা অনন্তকাল আওয়ামীলীগের উন্নয়নের নজির হিসেবে থাকবে। স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে রুপ দেয়ায় “দৈনিক চাঁদপুর খবর” নাগরিকদের ধারাবাহিক অভিমত প্রকাশ করার উদ্যোগ নিয়েছে।

গতকাল ( ১৪ আগস্ট) চাঁদপুর খবরকে অভিমত ব্যক্ত করেছেন, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সাধারণ সম্পাদক মুক্তিযুদ্ধের প্রজন্ম শেখ মহিউদ্দিন রাসেল।

চাঁদপুর খবর ঃ কেমন চলছে আপনার সামাজিক কার্যক্রম ?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ সকল ইচ্ছাই আল্লাহতায়ালার। জি¦ ভালো চলছে। সামাজিক সংগঠনের মাধ্যমেই মানবসেবা করার চেষ্টা করছি মাত্র।

চাঁদপুর খরব ঃ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। আপনার অভিমত কি ?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই দেশের সর্ববৃহৎ পদ্মা সেতু নির্মাণ করার জন্য। দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর নির্মাণ করেছেন। বাংলাদেশের উন্নয়নে তিনি এবং তাঁর পরিবার কাজ করে যাচ্ছেন। এ দেশের জন্য তাদের অবদান বিশাল । আমরা দেশবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতু উদ্বোধন নিয়ে দেশের সকল জেলায় একযোগে উৎসব অনুষ্টিত হয়েছে এ সম্পর্কে মন্তব্য কি?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্মরণ রাখার মতো। যা দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। অনুপ্রাণিত হয়েছে আগামী প্রজন্ম। যারা এর থেকে শিখবে ও জানবে। দেশের সকল স্থানে একযোগে অনুষ্ঠান সম্প্রচার হয়েছে।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতু নির্মাণে যোগাযোগের ক্ষেত্রে কতটুকু অবদান রাখবে বলে আপনি মনে করেন?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ যোগযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছে পদ্মা সেতু। বিশ্বের কাছে এ সেতু একটি উন্নয়নে উদাহরণ হয়ে থাকবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে বাংলাকে সোনার বাংলায় পরিণত করার জন্য উন্নয়ন করে যাচ্ছেন। আমরাও এর সাথী হতে চাই।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতু নির্মাণে কার অবদান ও ভূমিকা রয়েছে এ বিষয়ে আপনার বক্তব্য কি?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ সকল চড়াই-উৎরাইকে পিছনে ফেলে পদ্মা সেতু তৈরি করা হয়েছে। আমি বর্তমান সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী কে আবারো ধন্যবাদ জানাই পদ্মা সেতু মত বিশাল কর্মযজ্ঞ স্থাপন করার জন্য।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতু দ্বারা বাংলাদেশের উন্নয়ন ও অর্থনৈতিকভাবে কেমন সুফল পাবে বলে মনে করেন।
শেখ মহিউদ্দিন রাসেল ঃ পুরো বিশ্বের দরবারে বাংলাদেশ আজ উন্নত রাস্ট্র। বাংলাদেশ একটি স্বয়ং সম্পূর্ণ দেশ হিসেবে বিশ্বের অর্থনৈতিক বাজারে মাথা উচুঁ করে আছে । আগামীতেও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ এবং এর নিরাপত্তা নিশ্চিত করণে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আপনার বক্তব্য কি ?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ ইতোমধ্যে সেতুর দু পাড়ে থানা নির্মাণ করা হয়েছে। পদ্মা সেতু রক্ষায় এবং যড়যন্ত্র মোকাবেলা করতে আইনশৃংখলা বাহিনী তৎপর আছে। আইনজীবিসহ সকল শ্রেণী পেশার মানুষ সকল সময় বর্তমান সরকারের সাথে থাকবে এবং আছে। সেতুর নিরাপত্তায় আইনশৃংখলা বাহিনীকেও সজাগ থাকতে হবে। আমরা বীর মুক্তিযোদ্ধাদের সন্তানরাও ঐক্যবদ্ধভাবে কাজ করবো এবং সর্বদা সজাগ থাকবো।

চাঁদপুর খবর ঃ পদ্মা সেতুর সৌন্দর্য্য অবলোকন করতে যাচ্ছেন ?

শেখ মহিউদ্দিন রাসেল ঃ এতো সুন্দর সেতু নির্মাণ করা হয়েছে তার সুন্দর অবলোকন করতে অবশ্যই যাবো।

চাঁদপুর খবর ঃ যারা বলেছে পদ্মা সেতু হবে না। করা সম্ভব না, তাদের প্রতি আপনার প্রতিক্রিয়া কি ?
শেখ মহিউদ্দিন রাসেল ঃ পদ্মা সেতু নির্মাণ করেই প্রমানিত হয়েছে সরকার উন্নয়নের ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কে কি বললো তা

শুনলে আজ পদ্মা সেতু হতো না।

চাঁদপুর খবর ঃ আপনাকে ধন্যবাদ।

শেখ মহিউদ্দিন রাসেল ঃ আপনাকেও ধন্যবাদ।

একই রকম খবর