জিলানী চিশতী কলেজে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

চাঁদপুর খবর রিপোর্ট ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের , ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৮অক্টোবর (মঙ্গলবার) কলেজ মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামরুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজ শহীদ শেখ রাসেল দিবস যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে। আমি শেখ রাসেলের জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর স্ব-পরিবারকে হত্যা করে কিছু বিপদগামী সেনা সদস্য। সে সাথে হত্যা করা হয় শিশু শেখ রাসেলকে। এটা পৃথিবীর একটি জঘন্যতম হত্যাকান্ড। শিশুদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। আমাদের সকল দিবসের প্রতি ,শ্রদ্ধাবোধ থাকতে হবে এবং যথাযোগ্যভাবে পালন করতে হবে।

তিনি বলেন, আমি আজকে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে । যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ শেখ রাসেলের বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, পদ্মাসেতু হয়েছে। এগুলো সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় অত্র কলেজে একটি ৪তলা ভবনসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিকভবনসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির প্রতি।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভনির্ং বডির সদস্য আবুল কালাম আজাদ এর পরিচালনায় বক্তব্য রাখেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মাহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সোহরাব হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও কলেজ গভনির্ং বডির সদস্য মো: দিদার হোসেন মিজি প্রমুখ।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক সামিমা আক্তার, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম. সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তার, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: গিয়াস উদ্দিন, সহকারি শিক্ষক মো: রবিউল আউয়াল খান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম,

সিনিয়র শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, সিনিয়র শিক্ষিকা মেহেরুন নেছা, সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, সহকারি শিক্ষিকা মানছুড়া আক্তার, জিলানী চিশতী কলেজের সহকারি শিক্ষক নাছরীন আক্তার, সহকারি শিক্ষক হালিমা আক্তার, কলেজ অফিস ইনচার্জ মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালযের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান নিহা, নিশা আক্তার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ও অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামরুল হাসান। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।
উল্লেখ্য জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো:হারুন অর রশিদ অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেনি ।

একই রকম খবর