জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা

বিশেষ প্রতিনিধি : জেলা পরিষদ নির্বাচন-২২ এর তফশিল গতকাল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নিয়ে স্বাধীনতার পর দ্বিতীয়বার মত জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়ন পত্র বাছাই। ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল। ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি। ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ ও ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে বলে কমিশনসূত্রে প্রকাশ।

এ দিকে সরকার পক্ষের রাজনৈতিক দল আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য নেতা কর্মীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন। এ রির্পোট লেখা পর্যন্ত আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান পদে সম্ভাব্য ৮ জনের নাম শোনা যাচ্ছে। এর মধ্যে জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি,সাবেক উপজেলা ও পৌর চেয়ারম্যান ইউসূফ গাজী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী,

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মতলব উঃ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডঃ মুজিবুর রহমান ভুইয়া, কেন্দ্রিয় যুবলীগ নেতা মোঃ শাহীন পাটওয়ারী।

সম্ভাব্য প্রার্থীতার বহর আরো লম্বা হবে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়। তবে জেলা আওয়ামীলীগের নেতা তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ নেতা আহসান উল্যাহ আখন্দ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা ,বিশিষ্ট শিল্পপতি নার্সিছ হোটেলের মালিকসহ আরো বেশকিছু নেতার নামও শোনা যাচ্ছে আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়ার জন্য।

তবে বিএনপি ও জাতীয় পার্টি এ নির্বাচনে অংশ নিবে কিনা তা নির্ধারণ হলেই এ দুইটি দল থেকে সম্ভাব্য প্রার্থীদের নাম জানা যাবে। সবমিলিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে এবং সদস্য ও সংরক্ষিত সদস্যপদেও আওয়ামীলীগের মনোনয়ন পেতে চলছে নেতা কর্মীদের জোড়ালো লবিং।

 

একই রকম খবর