জেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারনা মধ্যরাত থেকে শেষ হচ্ছে

সাইদ হোসেন অপু চৌধুরী: নির্বাচনের বাকি মাত্র দুই দিন। আজ (১৫ অক্টোবর) শুক্রবার মধ্যরাত থেকে শেষ হচ্ছে প্রচারণা। শেষ মুহূর্তে সরগরম নির্বাচনী মাঠ। নাওয়া-খাওয়া ছেড়ে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। সরগরম হাট-বাজার থেকে শুরু করে পাড়া-মহল্লা। শেষ সময়ে এসে ভোটাররাও জয়-পরাজয়ের নানা হিসাব কষছেন। তারা বলছেন, দুঃখে-সুখে সাধারণ মানুষের পাশে থাকবেন তারা এমন জনপ্রতিনিধি নির্বাচন করবেন।

জেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নি কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, একটি স্বচ্ছ নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে প্রমাণ সাপেক্ষে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে ভোটগ্রহন স্থগিত করার নির্দেশনাও রয়েছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবেন। পাশাপাশি জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোতায়েন থাকবেন।

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৮টি ওয়ার্ড। চেয়ারম্যান পদে ২ জন। সাধারণ সদস্য পদে ৩৫ জন এবং ৩ সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এই নির্বাচনে ৮৯টি ইউনিয়ন ও ৬টি পৌরসভায় ১ হাজার ২শ’ ৬০জন জনপ্রতিনিধি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৯৭৪ জন ও নারী ২৯৯ জন। জেলার ৮ কেন্দ্রের মোট ১৬ টি বুথে ইভিএম এর মাধ্যমে ভোটাররা তা‌দের প্রতি‌নি‌ধি নির্বাচন কর‌বেন। পৌরসভার মেয়র, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্যরা এ নির্বাচনের ভোটার। আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

একই রকম খবর