জেলা প্রশাসন অলিম্পিয়াড উদযাপন সংক্রান্ত প্রেস কনফারেন্স

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুরে জেলা প্রশাসন অলিম্পিয়াড ২০২২ উদযাপন সংক্রান্ত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

২৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এসময় তিনি বলেন এবারে চাঁদপুরে জেলা প্রশাসক অলিম্পিয়াড ২০২২ উদযাপন অনুষ্ঠান জেলা পর্যায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে একটি উৎসবে পরিনত হয়েছে।এই প্রতিযোগীতাটি ৩ ধাপে সম্পন্ন হবে। ইউনিয়ন পর্যায়ে প্রতিযোগীতা শুরু হয়ে উপজেলা পর্যায়ে এবং পরে জেলা পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগীতার মাধ্যমে এই অনুষ্ঠানটি সমাপ্ত হবে।আমরা আশা করছি এই অনুষ্ঠানের সমাপনী দিতে মাননীয় শিক্ষামন্ত্রী উপস্থিত থাকবেন।অনুষ্ঠানে অংশ নেয়া শিক্ষর্থীদের সাথে শিক্ষামন্ত্রীর সাথে প্রশ্ন-উত্তর পর্ব থাকবে।এতে তাদের মাঝে আগ্রহ,উৎসাহ ও প্রতিযোগীতার মানসিকতকা সৃষ্টি হবে।

তিনি আরোও বলেন এবারের জেলা প্রশাসন অলিম্পিয়াড ২০২২ অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি নির্ভর বিষয়ে প্রতিযোগীতা হবে। বিজ্ঞান, গণিত, ইংরেজি ও তথ্য প্রযুক্তি এই বিষয়ে প্রতিযোগীতা হবে।নতুন প্রজন্মকে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে জেলা প্রশাসক অলিম্পিয়াড দেশ ব্যাপী ছড়িয়ে দিতে হবে।এই অনুষ্ঠানটি যেহেতু চাঁদপুর থেকে শুরু হয়েছে,তাই আমরা চাইবো জেলা প্রশাসন অলিম্পিয়াডে চাঁদপুর যেন সারা দেশে রোল মডেল হয়।

প্রেস কনফারেন্সে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃবশির আহমেদ বলেন জেলা প্রশাসন অলিম্পিয়াডে জেলার ৩৬৫ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৮৪২৯ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেছে।এছাড়াও গত ২০ অক্টোবর অনুষ্ঠিত অলিম্পিয়াড প্রতিযোগীতায় জেলার সকল ইউনিয়ন ও পৌরসভা মিলে ৩৫১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৩৪১ জন শিক্ষার্থী অলিম্পিয়াডের বিজ্ঞান,তথ্য প্রযুক্তি, ও ইংরেজি স্পেলিং কনটেস্টে অংশ গ্রহন করেছে।আগামী ৩০ অক্টোবর জেলার ৮ উপজেলায় অলিম্পিয়াড প্রতিযোগীতা উদযাপন করা হবে।উপজেলা পর্যায়ে বিজয়ী টিম জেলা পর্যায়ের প্রতিযোগীতায় অংশ গ্রহন করতে পারবে।আগামী ১২ নভেম্বর জেলা প্রশাসন অলিম্পিয়াড ২০২২ এর গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হবে।প্রতিযোগীতায় ১ম,২য়,৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষাবৃত্তি,বই ও সার্টিফিকেট প্রদান করা হবে।

প্রেস কনফারেন্স অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুদীপ্ত রায়,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ্য রতন কুমার মজুমদার,চাঁদপুর সরকারি কলেজের উপাদক্ষ্য প্রফেসর মোঃ আবুল কালাম সরকার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির পীযুষ বড়ুয়া,সাংবাদিক শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।এছাড়াও প্রেস কনফারেন্স এ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার বিভিন্ন সংবাদ কর্মীরা উপস্থিত ছিলো।

একই রকম খবর