জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগীতার উদ্বোধন

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগীতার উদ্বোধন করা হয়েছে।

গতকাল ২৩আগস্ট (মঙ্গলবার) চাঁদপুর স্টেডিয়ামে জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগীতা-২০২২ শুভ উদ্বোধন প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)।

উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্ট মাস উপলক্ষে উপস্থিত সকলে ১ মিনিট নীরবতা পালন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

উদ্বোধন শেষে সভাপতির বক্তব্য রাখেন, চাঁদপুর পলিশ সুপার মো: মিলন মাহমুদ বিপিএম (বার)। তিনি বলেন, মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) স্যার বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি একইসাথে সাউথ এশিয়ান দাবা কাউন্সিল এর সভাপতি। “হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার” এই প্রতিপাধ্যকে সামনে রেখে মাননীয় ইন্সপেক্টর জেনারেল মহোদয়ের একান্ত ইচ্ছায় দেশের ইতিহাসে সবচেয়ে বড় জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, যার সার্বিক পৃষ্ঠপোষকতায় আবুল খায়ের গ্রুপের মার্কস অ্যাকটিভ স্কুল।

বাংলাদেশ চেস ফেডারেশনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এই প্রতিযোগীতার মাধ্যমে আমরা খুঁজে বের করতে চাই চাঁদপুর জেলার সেরা ক্ষুদে দাবাড়ুদের। স্কুল ছাত্রছাত্রীদের মানসিক বিকাশে দাবা খেলা অত্যাবশকীয় ও যুগোপযোগী খেলা। বর্তমান যুব ও কিশোর সমাজ সহ কোমলমতি শিশুরা অবধি খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। দিনদিন মাদকের নেশা ও মোবাইলের প্রতি আসক্তির কারণে আমরা মেধাবী শিক্ষার্থীদের হারিয়ে ফেলছি।

স্কুলের ছাত্রছাত্রীরা পড়ালেখার পাশাপাশি যদি দাবা খেলাকে বিনোদনের মাধ্যম হিসেবে বেছে নেয় তবে তাদের মানসিক বিকাশের ধারা অত্যন্ত সুস্থ ও শক্তিশালী হবে।

এসময় চাঁদপুর পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম খবর