নাজমুল পাটওয়ারী এবার চাঁদপুর সদর উপজেলা আ’লীগের সভাপতি প্রার্থী

বিশেষ প্রতিনিধিঃ আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হচ্ছেন বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী, বিএনপি জামাতের আতংক।

সদর উপজেলা যুবলীগের সম্মেলনের মাধ্যমে তিনবারের নির্বাচিত সভাপতি নাজমুল পাটওয়ারী। বলিষ্ঠ কণ্ঠস্বরের কারণে দলের নেতাকর্মীসহ সর্বমহলে তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তিনি দলের দু:সময় সর্বদা ত্যাগী ও পরীক্ষিত নেতা হিসেবে রাজনৈতিক মহলে তার বিশেষ গ্রহণযোগ্যতা রয়েছে।

২১ নভেম্বর মঙ্গলবার দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সাথে একান্ত আলাপকালে আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হওয়ার ঘোষণা দেন এই রাজনীতিবিদ। তিনি জানান, দলের নেতা-কর্মী-সমর্থকদের আগ্রহ ও আপাদমস্তক একজন রাজনীতিবিদ হিসেবে আসন্ন সম্মেলনে তিনি সভাপতি পদে একজন প্রার্থী। তিনি দৃঢ়ভাবে বিশ্বাসী, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিগত দিনের দলীয় কার্যক্রমের মূল্যায়ন করে তাকে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রদান করবেন।

নাজমুল পাটওয়ারী ১৯৮০সালে তৎকালীন ঢাকা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জাকারিয়া চৌধুরীর হাত ধরে ঢাকা জগন্নাথ কলেজের পূর্ব পাশে এমপি প্রগোস স্কুলে ছাত্রলীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮২ সালে জগন্নাথে পড়া অবস্থায় তিনি ৭৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৮৬ সালে চাঁদপুর এসে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম লুতফুর রহমান পাটওয়ারীর হাত ধরে রাজনীতির বিভিন্ন চড়াই উৎরাই পার করে ১৯৯৭ সালে চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হয়ে ইউনিয়ন পর্যায়ে সম্মেলন সফল ভাবে এগিয়ে নেন। ২০০২থেকে ২০১৭ পর্যন্ত পরপর তিনবার সম্মেলনের মাধ্যমে সভাপতি সফল সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও ইউসুফ গাজী ও তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সমন্বয়ে চাঁদপুর জেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

নাজমুল পাটওয়ারী ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি জাতীয় নির্বাচন চাঁদপুরের কেন্দ্র গুলো প্রতিহত করতে গিয়ে বহু হামলা মামলার স্বীকার হন। বিএনপি জামাত ক্ষিপ্ত হয়ে তার ও তার শশুরের বাড়ি ঘর পুড়িয়ে দেয়। ২০০১সালে বিএনপি জামাতের হামলা-মামলা থেকে আওয়ামী লীগ নেতা কর্মীদের রক্ষা করতে তিনি তার বাড়িতে পর্যাপ্ত থাকা খাওয়ার ব্যাবস্থা করে দেন।

 

একই রকম খবর