পপুলার লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান চাঁদপুরের মোতাহার হোসেন

স্টাফ রিপোর্টার : পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. মোতাহার হোসেন পাটওয়ারী। কোম্পানীর ২৪৮ তম বোর্ড সভায় তিনি ৩য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তাৎক্ষনিক পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরাম এর প্রেসিডেন্ট বি.এম ইউসুফ আলী উক্ত ইনস্যুরেন্স এর সকল কর্মকর্তা- কর্মচারীর পক্ষে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ফরিদগঞ্জের কৃতীসন্তান মোতাহার হোসেন পাটওয়ারী এর আগে সিআইপি নির্বাচিত হয়েছেন। গুণী এই মানুষটি তার সেবা দিয়ে ফরিদগঞ্জের গণমানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশনের মাধ্যমে তিনি নিরবে নির্ভিতে সুন্দর সমাজ বির্নিমানে কাজ করে যাচ্ছেন। ফরিদগঞ্জকে শতভাগ স্বাস্থ্য সম্মত স্যানেটারির আওতায় আনার ক্ষেত্রে তাঁর সিংহভাগ ভূমিকা রয়েছে। শিক্ষাখাতে রয়েছে তাঁর অসামান্য অবদান। অসংখ্য মেধাবীকে বৃত্তি দিয়ে তাদের শিক্ষার পথকে করেছেন মসৃণ। বহু মসজিদ, মাদ্রাসা ও মক্তব তাঁর অনুদানে পরিচালিত হয়। সমাজ সেবায় নিজেকে শতভাগ উজাড় করে দিয়ে তিনি কাজ করে যাচ্ছেন মানবতার সেবায়।

মোতাহার হোসেন পাটওয়ারী বহু প্রতিষ্ঠানের সভাপতি, সম্পাদক এবং উপদেষ্টা হিসেবে তাঁর সুনিপুন দায়িত্ব পালন করে আসছেন। বিশেষ করে ফরিদগঞ্জের বহুল আলোচিত ‘আম্বিয়া- ইউনুছ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্ব পালন করছেন। ২০০৫ সালে তিনি তাঁর মরহুম পিতা-মাতার নামে উক্ত প্রতিষ্ঠান গড়ে তুলেন। উপজেলার সর্বোবৃহৎ গণগ্রন্থাগারটি তিনি প্রতিষ্ঠা করেন।

ঐতিহ্যবাহী ফরিদগঞ্জ লেখক ফোরামের উপদেষ্টা, আজীবন সদস্য- কুর্মিটোলা গলফ ক্লাব, বাংলাদেশ ডায়াবেটিকস সোসাইটি, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, উত্তরা ক্লাব, চাঁদপুর ক্লাব, বৃহত্তর কুমিল্লা সমিতি, ঢাকাস্থ চাঁদপুর জেলা সমিতি, ঢাকাস্থ ফরিদগঞ্জ থানা সমিতি। সভাপতি- ফরিদগঞ্জ তুলাতলি জামে মসজিদ, পশ্চিম পোয়া আজিজিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা শাহাপুর চৌধুরী গাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসা। সাবেক সভাপতি ফরিদগঞ্জ এ.আর পাইলট উচ্চ বিদ্যালয়সহ দেশের অসংখ্য প্রতিষ্ঠানের সাথে তিনি জড়িত আছেন।

১৯৬১ সালের ১ নভেম্বর উপজেলার সাহাপুর গ্রামে জন্ম নেওয়া এই মানুষটি ১৯৭৬ সালে এসএসসি, ১৯৭৮ সালে এইচএসসি, ১৯৮১ সালে বিএসসি এবং জাপান থেকে ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট ডিগ্রী অর্জন করেন।

তিনি ডাই- টেক্স ইন্টারন্যাশনাল ও মেসার্স সাকিব ট্রেডার্স এর স্বত্বাধিকারী। এছাড়া উইনী ইলেকট্রো-ট্রেড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ব্যক্তিশ্রেণীতে ২০০৯-২০১০ করবর্ষের শীর্ষ করদাতা হিসেবে সিআইপি নির্বাচিত হন।

একই রকম খবর