প্রধানমন্ত্রীর সৎ ও সাহসিকতার কারণেই দেশ এগিয়ে যাচ্ছে

মামুন হোসাইনঃ ফরিদগঞ্জ উপজেলা উপর দিয়ে বয়ে যাওয়া ডাকাতিয়া নদীর উপর নির্মিতব্য ৫৫০ মিটার দৈর্ঘ্যের উটতলী ব্রীজের নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন কালে রোববার (১৬ অক্টোবর) আয়োজিত সুধীসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়নে বিশ্বাসী। বিশ্বব্যাপি করোনা মহামারী ও যুদ্ধের কারণে বিরূপ পরিস্থিতি সৃষ্টি হওয়া স্বত্বেও উন্নয়ন থেমে নেই।

পদ্মা সেতু চালু হয়েছে,ডিসেম্বরে চালু হবে কর্ণফুলি টানেল। আগামী কয়েক মাসের মধ্যে শতাধিক সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সৎ ও সাহসিকতার কারণেই আমরা এখনো পৃথিবীর অন্য অনেক দেশের তুলনায় আমরা ভাল রয়েছি।

তিনি বলেন, উটতলী ব্রীজ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, মতলব উত্তর ও দক্ষিণ এবং লক্ষ্ণীপুর জেলার রায়পুর ও রামগঞ্জ উপজেলার লক্ষ লক্ষ মানুষের জীবন ও জীবিকার জন্য নতুন আবহ সৃষ্টি করবে। নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে, যাতে এই অঞ্চলের মানুষের জীবন চরিত্র পাল্টে যাবে। আমি গত ত্রিশ বছর ধরে এই ব্রীজটি নির্মাণ করার জন্য স্বপ্ন দেখেছি।

একবার ব্রীজটি অনুমোদন হলেও তা অন্যত্র স্থানান্তর হয়। অথচ ডাকাতিয়া নদীর উপর এই ব্রীজটি নির্মিত হলে এতদিনে এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের কারণে পিছিয়ে পড়া জনগোষ্ঠী নতুন আলোর সন্ধান পেত। অবশেষে আজ আমরা সেতুটি নির্মাণের লক্ষে ভিত্তি প্রস্থর স্থাপন করতে পেরেছি। আশা করছি ঠিকাদার দ্রুত এবং নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন করবে।

একই সাথে এপ্রোচ সড়ক নির্মাণের জন্য জমি অধিগ্রহণের কাজও দ্রুত সম্পন্ন হবে। মুন্সীরহাট জি এন্ড আলী বিদ্যালয় মাঠে আয়োজিত এই সমাবেশে উপজেলা প্রকৌশলী আবরার আহমেদের সভাপতিত্বে ও যুবলীগের যুগ্মআহ্বায়ক আল আমিন পাটওয়ারীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান নূরুল আমিন মানিক, চাঁদপুর এলজিইডির নিবার্হী প্রকৌশলী ইউনুছ বিশ্বাস, আওয়ামীলীগ নেতা খাজে আহমেদ মজুমদার,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের কেন্দ্রীয় নেতা তোফায়েল ভুঁইয়া, মুন্সীরহাট আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোরশেদ আলম, মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুূল কাশেম।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান শাহজাহান পাটওয়ারী, বেলায়েত হোসেন, শরীফ হোসেন খান, আলাউদ্দিন ভূইয়া, মাহমুদুল হাসান মিরাজ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন, সাবেক আহ্বায়ক বিল্লাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান পাটওয়ারী, পৌর ছাত্রলীগের সভাপতি আলী নেওয়াজ প্রমুখ।

এর আগে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ৬৩ কোটি টাকা ব্যায়ে উটতলী ব্রীজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

একই রকম খবর