ফরিদগঞ্জে চেয়ারম্যান উপস্থিত না থাকায় সচিবদের শোকজ !

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক জাতীয় গুরুত্বপূর্ণ সভায় চেয়ারম্যান সচিব কেহই উপস্থিত না থাকায় সকল ইউপি সচিবকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

জানাযায়, গত ৪ঠা আগষ্ট জাতীয় শোক দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার লক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক ৭৩৩ নং স্মারকে অনুরোধ জানিয়ে নোটিশ প্রদান করা হলেও উক্ত গুরুত্বপূর্ণ সভায় কোন চেয়ারম্যান ও সচিব কেহই উপস্থিত ছিলেন না এবং উপজেলা হতে আয়োজিত সভায় উপস্থিত থাকার জন্য কোন চেয়ারম্যানকে অবহিত করেননি সচিবরা।

যা স্থানীয় সরকার আইনের পরিপন্থী এবং সরকারি চাকরি আচরন বিধি অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত। সে আলোকে চেয়ারম্যানদের সভা সম্পর্কে অবহিত না করায় গত ৮ আগষ্ট সচিবদের কারন দর্শানোর নোটিশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

এ বিষয়ে উপজেলা সচিব সমিতির সভাপতি মোস্তফা কামাল শামীম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক জাতীয় গুরুত্বপূর্ণ সভায় চেয়ারম্যানদের উপস্থিত হওয়ার জন্য চিঠি পাঠিয়েছেন। আমি রূপসা উত্তর ইউনিয়নের সচিব হিসেবে দায়িত্বরত অবস্থায় আছি এবং চেয়ারম্যানকে চিঠি ও দিয়েছি। কিন্তু তিনি এ গুরুত্বপূর্ণ সভায় উপস্থিত না হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার মহোদয় কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন, আমি দুই একদিনের মধ্যেই তার জবাব দিব।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা জানান, এটা আমাদের অফিসিয়াল বিষয়, কেউ যদি অন্যায় করে তার বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, এ সকল বিষয়ে তো আপনাদের সাংবাদিকদের কাজ নেই। এই কারণ দর্শানোর নোটিশ নিয়ে আমাকে অনেক সাংবাদিক ফোন দিয়েছে এইটা সঠিক নয় বলে তিনি মন্তব্য করেন।

 

একই রকম খবর