বাবুরহাট এলাকায় সার্বজনিন পুজা মন্ডপ পরিদর্শণে শিক্ষামন্ত্রী

চাঁদপুর খবর রির্পোট: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ অসম্প্রদায়িক গণতান্ত্রিক একটি বাংলাদেশ। আমরা বিশ্বাস করি এখানে সকল ধর্মে মানুষ প্রত্যেকে তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে চর্চা করবে, পালন ও প্রচার করবে এবং ধর্মের ওপর ভিত্তি করে কেউ কারো প্রতি জোর জবরদস্তি করবে না, কোন ধরনের অত্যাচার করবে না। কোন কিছুর ওপর ভিত্তি করে কারো অধিকার খর্ব করবে না।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ১২টায় চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় সার্বজনিন পুজা মন্ডপ পরিদর্শন শেষে উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এই বাংলাদেশে এখনো আমরা মাঝে মাঝে দেখি সেই অপশক্তির আস্ফালন। যারা ১৯৭১ সালে আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছে। যারা ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যা করেছে। যারা ২০০৪ সালে ২১ আগষ্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে এবং যারা ২০১৩-২০১৪ সালে অগ্নি সন্ত্রাস করেছে। সেই অপশক্তিকে আমরা এখনো দেখি তারা বার বার আস্ফালন করে, এমনকি তারা এটা বলার মতোও দু:সাহস দেখায় ৭৫’এর হাতিয়ার আবার গর্জে উঠবে। সেই অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি যারা ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করে এবং এদেশের সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করতে চায়, আমাদের প্রগতিকে বন্ধ করে দিতে চায়, আমাদের এগিয়ে যাওয়াকে বন্ধ করে দিতে চায়, সেই অপশক্তিকে রোধ করত হবে।

দীপু মনি বলেন, শেখ হাসিনা সরকার সব সময় সতর্ক প্রতিটি মানুষের অধিকার রক্ষার জন্য। আমাদের সনাতন ধর্মের ভাই-বোনদের সবচাইতে বড় উৎসব এই শারদীয় দুর্গা উৎসব। সারাদেশে শান্তিপূর্ণভাবে সবাই এই উৎসব পালন করছেন এবং সরকারের সকল সংস্থাগুলো তীক্ষণ দৃষ্টি রাখছে। আসলে সারাদেশে আনাচে কানাচে অনেক পুজা মন্ডপ। সরকারের একার পক্ষে নয়, এখানে আমাদের সকলের সম্পৃক্ততা প্রয়োজন। আমি বিশ^াস করে বঙ্গবন্ধু কন্যার ডাকে আজ সারাদেশেই সকলে তীক্ষণ দৃষ্টি রাখছেন। যেন কোথায় কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। আমি আশা করি সবাই মিলে সবাই মিলে আমাদের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।

চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা অজয় ভৌমিক, বাবুরহাট কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন ও সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় পুজা উদযাপন পরিষদের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

একই রকম খবর