বালিয়ায় দুই ইউপি সদস্যের নেতৃত্বে চলছে অবৈধ ড্রেজার

স্টাফ রিপোর্টার :চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নে দুই ইউপি সদস্য সেলিম তালুকদার ও দীপু মিজির নেতৃত্বে চলছে অবৈধ মিনি কাটিং ড্রেজার।

গত কয়েকদিন পূর্বে সরেজমিনে ওই ইউনিয়নে গিয়ে দেখা যায় ইউনিয়নের গুলিশা গ্রামে চলছে দুটি মিনি ড্রেজার । এরমধ্যে কৃষি জমিতে একটি ও তারপাশেই পুকুরে আরেকটি ড্রেজার বসিয়ে পুরুদমে চলছে মাটি কাটার ধুম।সরকারি ভাবে নিষিদ্ধ হওয়া সত্বেও ওই ইউনিয়নে এই দুই ইউপি সদস্য দীর্ঘ দিন ধরে এই অবৈধ ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে তারা হরহামেশেই এই অবৈধ ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এমনকি একটি বিশ্বস্ত সূত্রে জানাযায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত ) হেলাল উদ্দিন চৌধুরী গত কয়েক পূর্বে সেখানে গিয়ে তাদেরকে আর ড্রেজার না চালানোর জন্য নির্দেশ দিয়ে আসেন।কিন্তু তারপরও তারা হরহামেশেই ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। ফলে ইউনিয়নের ফসলি জমিগুলো মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।তাদের এই কর্মকান্ডে ওই ইউনিয়ন বাসিও ভীষণ ভাবে ক্ষিপ্ত।

ইউনিয়নের একাধিক লোক জানায়,যেখানে ইউপি সদস্যরা এসব অবৈধ ড্রেজার বন্ধে ভূমিকা রাখার কথা অথচ সেখানে আমাদের এই দুই ইউপি সদস্য নিজেরাই দীর্ঘ দিন ধরে এই অবৈধ ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। আমরা তেমন কিছু বলতেও পারতেছিনা।প্রশাসন যদি একটু নজর দেয় তাহলে হয়তো এসব ড্রেজার বন্ধ হতে পারে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বালিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারী বলেন,আমি নিজে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।যতটুকু জানি তাদেরকে ড্রেজার আর না চালানোর জন্য বলা হয়েছে। তারপরও কিভাবে চালায়।প্রশাসন কেন ব্যবস্থা নেয় না।

 

একই রকম খবর