মতলবে রাতে সন্তান প্রসব: সকালে পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার :চাঁদপুরের মতলব উত্তরে এইচএসসি পরীক্ষার্থী রাতে সন্তান প্রসব করে সকালেই পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দিয়েছেন।

সেই এইচএসসি পরীক্ষার্থীর নাম বর্ষা আক্তার। তিনি চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের মৃত্যু.সেলিম শেখের কন্যা ও স্থানীয় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ছাত্রী।

ওই কলেজের (ভারপ্রাপ্ত) প্রিন্সিপাল মো.ইয়াছিন ঢালী জানান,এ বছরের এইচ এসসি পরীক্ষায় ছেংগারচর ডিগ্রি কলেজের ছাত্রী বর্ষা (জীববিজ্ঞান প্রথম পত্র) পরিক্ষার আগের দিন সোমবার (২৮ নভেম্বর) রাতে কন্যা সন্তানের জন্ম দিয়েছে। বর্ষা আক্তার বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী বলেও উল্লেখ করেন (ভারপ্রাপ্ত প্রিন্সিপাল) মো.ইয়াছিন ঢালী।

বর্ষা আক্তারের মা হাসু বেগম জানান, এক বছর আগে ছেংগারচর পৌরসভার কেশাইরকান্দী গ্রামের মৃত্যু.কাসেম মোল্লার ছেলে মো.আল আমিন মোল্লার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় বর্ষার।
সোমবার দিবাগত রাত ১২টার দিকে ছেংগারচর বাজার জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে সে।মেয়ের নাম রাখা হয়েছে আলিফা। হাসিনা পড়া-লেখায় অত্যন্ত মেধাবী ও আন্তরিক। তাই সে রাতে বাচ্চা প্রসব করে অনেক কষ্ট করে হলেও সকালে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেছে।

বর্ষা আক্তারের স্বামী মো.আল আমিন মোল্লা জানান, লেখাপড়ার প্রতি বর্ষার এমন আগ্রহ দেখে আমরা মুগ্ধ হয়েছি। সামনের দিনে তার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য সার্বিকভাবে সহযোগিতা করব।

একই রকম খবর