মতলবে সেনিটারি ইন্সপেক্টরের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

সমির ভট্টাচার্য্য ঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর খোরশেদ আলমের বিরুদ্ধে লাইসেন্স নবায়নের কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

উপজেলার নারায়নপুর বাজারের আধুনিক হাসপাতাল (প্রাঃ) এর মালিক মোস্তফা কামাল মোহন পাটোয়ারী ওই স্যানেটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্ত কমিটিও গঠন করেছে সংশ্লিষ্ট বিভাগ।

অভিযোগে জানা গেছে, আধুনিক হাসপাতাল ও ডায়গনিক সেন্টারের লাইসেন্স নবায়ন করার জন্য স্যানেটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম লাইসেন্স নবায়নের কথা বলে ওই হাসপাতালের মালিকের কাছ থেকে ৩০ হাজার টাকা নেন তিনি ।

৩ মাস অতিক্রম করলেও লাইসেন্স নবায়ন না করে তিনি দেমু দিচ্ছি বলে টালবাহানা করে আসছেন । লাইসেন্স না পেয়ে ওই টাকা ফেরত চাইতে গেলে স্যানেটারী ইন্সপেক্টর গাজী খোরশেদ আলম তাকে হুমকী দেন এবং বলেন এক সপ্তাহে মধ্যে তার হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে ।

এদিকে খোজ নিয়ে আরে জানা গেছে তার বিরুদ্ধে উপজেলার বিভিন্ন হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার, খাবার হোটেল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে টাকা ও নানা ধরনের সুবিধা নেয়ার অভিযোগ রয়েছে। হাসপাতাল মালিক মোস্তফা কামাল বলেন,লাইসেন্স নবায়নের জন্য তিনি আমার কাছ থেকে ৩০ হাজার টাকা নিয়ে ৩ মাস অতিবাহিত হলেও লাইসেন্স নবায়ন করে দেন নি তিনি।পরে আমি নিজেই সিভিল সার্জন অফিসে গিয়ে লাইসেন্স নআায়ন করে নেই।পরে ওই টাকা তার কাছ থেকে ফেরত চাইলে নানা ধরনের হুমকি দেয়।

এ বিষয়ে উপজেলা সেনেটারী ইন্সপেক্টর গাজী খোরশেদ আলমের নিকট জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুসরাত জাহান মিথেন বলেন, এবিষয়ে একটি অনভিযোগ পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।৩ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

একই রকম খবর