মতলব উত্তরে এসএমসি’র শ্রেষ্ঠ সভাপতিকে গণসংবর্ধনা প্রদান

বিশেষ প্রতিনিধি : জাতীয় শিক্ষাপদক-২০২২ জরিপে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৮০টি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির মধ্যে ২২নং ধনারচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজী মাওলানা মো. মফিজুল ইসলাম শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ায় উক্ত বিদ্যালয়ের পক্ষ থেকে গণসংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভূঁইয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষানুরাগী মো. খায়রুল হুদা, ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল- মামুন, ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান ওপেল, বিশিষ্ট ব্যবসায়ী মাকসুদুল আলম কাজল, প্রকৌশলী গোলাম কিবরিয়া, বন কর্মকর্তা হারুন অর রশীদ, সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুল মজিদ, সহকারী অধ্যাপক জিসান আহম্মেদ।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, আমাদের প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে হলে অভিভাবক, শিক্ষক মন্ডলী এবং ব্যবস্থাপনা (এসএমসি) কমিটির নিরলস পরিশ্রম অব্যাহত রাখতে হবে। শিক্ষানুরাগী ব্যক্তিদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত করতে হবে। বিদ্যালয়ে লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে। শিশুদের যথাযথ বাড়তি যত্ন নিতে হবে। মনে রাখতে হবে, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

তিনি আরও বলেন, এই সংবর্ধনার ফলে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ আরো উন্নতর হবে বলে বিশ্বাস করি।

সংবর্ধিত অতিথি কাজী মাওলানা মো. মফিজুল ইসলাম বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতার ফলে বিদ্যালয় ও তার এ কৃতিত্ব অর্জন সম্ভব হয়েছে। তিনি অত্র বিদ্যালয়কে চাঁদপুর জেলার মধ্যে একটি শ্রেষ্ঠ ও মডেল শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তরিত করতে পূর্বের চেয়ে আরো বেশি সহযোগিতা কামনা করেন।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বিদ্যালয়ের ভৌত অবকাঠামোর উন্নয়ন, বিভিন্ন জাতীয় দিবসে অংশগ্রহণ ও অনুদান প্রদান, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুদান প্রদান, শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে নিবিড় যোগাযোগ, শিক্ষার্থীদের মেধা পুরস্কার বিতরণে অবদান, শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে উদ্বুদ্ধকরণ ও দক্ষতাসহ বিভিন্ন বিষয়ে অবদান রাখার কারণে কাজী মাওলানা মো. মফিজুল ইসলামকে শ্রেষ্ঠ সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে।

 

একই রকম খবর