মতলব দক্ষিণে করবন্ধতে ক্রয়কৃত সম্পত্তিতে নির্মানকৃত মার্কেট ভাংচুর

স্টাফ রিপোর্টার: মতলব দক্ষিন উপজেলার উপাদী দক্ষিন ইউনিয়নের করবন্ধত গ্রামে ক্রয়কৃত সম্পত্তিতে নির্মানকৃত মার্কেট ভাংচুর এবং স্বর্ণলংকার লুটপাটের অভিযোগ পাওয়া গেছে ।

বুধবার সকালে মনুর ছেলে হেলালের নের্তৃত্বে নব নির্মিত মার্কেট ভাংচুর করা হয়। এ ঘটনায় এলাকার সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে, যে কোন সময় এ ঘটনাকে কেন্দ্র করে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী।

ঘটনার বিবরনে জানা যায়, করবন্ধ গ্রামের আরশাদউল্ল্যাহ পাটওয়ারী ছেলে মোস্তফা পাটওয়ারী রাস্তার পাশে ১০ শতাংশ সম্পত্তি ক্রয় করেন একই এলাকার সৈয়দ এবং নুরু তপদারের কাছ থেকে। ১০শতাংশ সম্পত্তি ক্রয় করার পর মোস্তফা সম্পত্তি দখলে যায়, দখলে যাওয়ার পর মোস্তফা তার সম্পত্তিতে ভরাট করে মার্কেট নির্মানের কাজ করেন, সে সব নির্মিত মার্কেট মঙ্গলবার জুলহাস ৪৫, হাসান ৫০, শাহাদাৎ ৩৫, জসিম ৪৫, সবার পিতা মনু, নেয়ামত আলী ৬৫ পিতা ওয়াদ আলী মুন্সি,

মানিক মুন্সি ৪৫, পিতা উচু মুন্সি, শাহমাহমুদপুর ইউনিয়নের লোদেরগাঁও গ্রামের হাজী বাড়ির সোবহান ৫৫ সহ বেশ কয়েকজন গিয়ে মার্কেটের দেয়াল সার্টার ভাংচুর করেন, এ সময় মোস্তফার মা বাঁধা দিতে গেলে তাকে মারধর করে তার সাথে থাকা স্বর্ণালঙ্কার অভিযুক্তরা লুট করে নিয়ে যান বলে তারা জানান, এ ঘটনার পর ক্ষতিগ্রস্ত পরিবার ৯৯৯নাইনে ফোন করলে মতলব দক্ষিন থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরির্দশন করে ঘটনার তথ্য সংগ্রহ করেন।

জানা যায়, মোস্তফা এ সম্পত্তি ক্রয় করার পর, এ সম্পত্তি নিয়ে হেলাল তপদার আরশাদউল্ল্যাহকে বিবাদী করেন মামলা দায়ের করেন, সে মামলার রায় ও মোস্তফার পক্ষে আসে, এ নিয়ে কয়েকবার স্থানীয় ভাবে বসা হয়, কিন্তু কোন লাভ হয়নি, আদালতের রায়, স্থানীয়দের মিমাংসাকে হেলালগং তোয়াক্কা না করে আইনের প্রতি অশ্রদ্ধা দেখিয়ে মোস্তফার নব নির্মিত মার্কেট ভাংচুর করে তারা,রায়ের পর মোস্তফা তার সম্পত্তিতে মার্কেট করেন। কিন্তু কোন অদৃশ্য ঘুটির জোরে হেলালগং ফিলিমি কায়দায় নব নির্মিত মার্কেট ভাংচুর করে দখলের চেষ্টা করে সামনে বেড়া দিয়ে আসেন। সন্ত্রাসীদের আতঙ্কে স্থানীয় কেউ এগিয়ে আসেন, শুধু দূর থেকে ভাঙচুরের দৃশ্য দেখেছেন বলে স্থানীয়রা জানান।

ক্ষতিগ্রস্ত মোস্তফার পরিবার জানান, কয়েক বছর পূর্বে এ সম্পত্তি ক্রয় করে আমরা ভোগ দখলে থাকি, হঠাৎ করে হেলালগং এ সম্পত্তি নিয়ে আমাদের সাথে দ্বন্ধ বাঁধে, আমাদের নামে মামলা করে, সে মামলার রায়ও আমাদের পক্ষে আসে। আমরা আমাদের ক্রয়কৃত সম্পত্তিতে ভরাট করে দোকান নির্মাণ করি, কোন কথাবার্তা ছাড়াই করে একদল সন্ত্রাসী নিয়ে মঙ্গলবার সকালে মার্কেটের দেয়াল শাটার ভাঙচুর করে।
মোস্তফার মা জানান সন্ত্রাসীরা আমাকে ব্যাপক মারধর করে আমার গায়ে থাকা স্বর্ণ লুট করে নিয়ে যায়, আমি ডাক চিৎকার দিলে,

এলাকাবাসী ছুটে আসে,ততক্ষণে তারা মার্কেট ভাঙচুর করে চলে যায়।
এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য হেলালের বাড়িতে গিয়ে গিয়ে কাউকেই পাওয়া যায়নি, বাড়িতে থাকা মহিলাগণ তাদের ফোন নাম্বার দিতে অনিয়প্রকাশ করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনার মতলব দক্ষিন থানায় মামলার প্রস্তুতি চলছে।

একই রকম খবর