মহামায়ায় এক রাতে সাতটি টিউবওয়েল চুরি

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার মহামায়াসহ আশেপাশের এলাকাগুলোতে টিউবওয়েল চুরির হিড়িক পড়েছে। প্রায়ই প্রতি রাতে দুই চারটি টিউবওয়েল চুরির ঘটনা ঘটছে। এলাকাবাসীর দেয়া তথ্য মতে, গত বুধবার (৫ অক্টোবর) দিবাগত রাতে মহামায়ার আশপাশ এলাকায় প্রায় ৭টি টিউবওয়েল চুরির অভিযোগ পাওয়া যায়।

জানা যায়, বুধবার রাতে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিমলের গাঁও জামে মসজিদের একটি, আহম্মদ আলী পাটওয়ারী বাড়ির দুইটি, উপাদী দক্ষিণ ইউনিয়নের করবন্দ এলাকার সরকার বাড়ির দুইটি সহ সর্বমোট ৭টি টিউবওয়েল একই রাতে চুরি করে নিয়ে যায় চোর চক্র। এর আগেও শাহমাহমুদপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এবং এর আশেপাশের এলাকাগুলোতে অসংখ্য টিউবওয়েল চুরির ঘটনা ঘটছে। চুরির ঘটনাকে কেন্দ্র করে উক্ত এলাকায় বসবাসরত বাসিন্দারা রয়েছে চরম আতংকে।

বিমলের গাঁও এলাকার মরহুম শামছুল হক কন্ট্রাকটরের পুত্র ভুক্তভোগী শামীম পাটওয়ারী বলেন, আমি রাত ১১টার দিকে ঘরে যাওয়ার পথে ঘরের সামনে কল দেখে যাই। প্রায় ১০-১৫ মিনিট হাত পা ধোয়ার জন্য বের হলে দেখি কলটি নিয়ে যায় চোর চক্র। আমাদেরটা না হয় নিয়েছে, কিন্তু অত্র এলাকার জামে মসজিদের কলটিও খুলে নিয়ে যায় তারা। এর বেশিরভাগই সরকারী বসানো টিউবওয়েল ছিল। তবে এলাকার কয়েকজন সচেতন মহলের ধারনা মতে, কিছু বখাটে রয়েছে তারাই এ কাজটি করতে পারে। মাদকের টাকা জোগার করতে এ কাজটি করেছে তারা। এসব চুরি ঠেকাতে থানা পুলিশের সহযোগিতা কামণা করেছেন ভুক্তভোগীরাসহ সচেতন মহল।

এ বিষয়ে শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী বলেন, আমি টিউবওয়েল চুরির ঘটনাটি শুনেছি। তবে সহসাই পরিষদের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

একই রকম খবর