মুজিববর্ষে ৩৯ গৃহহীন পরিবারকে ঘর দিয়েছে চাঁদপুর জেলা পরিষদ

স্টাফ রিপোর্টার :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে সারা জেলায় ৩৮টি গৃহহীন পরিবারকে ঘর তৈরী করে দিয়েছে চাঁদপুর জেলা পরিষদ।

এছাড়া বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনকে আরো ১টি ঘর উপহার প্রদান করেছে চাঁদপুর জেলা পরিষদ। মূলত জেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীর উদ্যোগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে এসব ঘর নির্মাণ ও বরাদ্দ প্রদান সম্পন্ন হয়েছে।

জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন জানান, চাঁদপুর জেলা পরিষদের অর্থায়নে এসব ঘর নির্মাণ করা হয়। মন্ত্রণালয়ের অনুমোদিত একই ডিজাইনে প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৩ লাখ টাকা করে। সে হিসেবে ৩৯টি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ১৭ লাখ টাকা। এসব ঘর পেয়ে ৩৯টি গৃহহীন পরিবারের দুই শতাধিক সদস্য নিজস্ব আবাসন পেয়েছে। তাই তারা বেশ খুশি। বিভিন্ন সময়ে নির্মিত এসব ঘর বিতরণ করেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ্ব ওচমান গনি পাটওরীসহ জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

সর্বশেষ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর চাঁদপুর শহরের ৯নং ওয়ার্ড বিষ্ণুদী ঢালী বাড়ি রোডে ৪ শতাংশ জমির উপর নবনির্মিত ৩ রুমবিশিষ্ট ঘর উপকারভোগী বাদল গাজীকে উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘরের চাবি তুলে দেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠানে চাঁদপুর জেলা পরিষদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ও সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।

একই রকম খবর