লক্ষীপুর মডেল ইউনিয়নে ঘর পেলো প্রতিবন্ধী শাহিন

সাইদ হোসেন অপু চৌধুরী : সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়ে এগিয়ে চলছে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

যিনি সমাজ বিনির্মাণে আলোকবর্তিকার মতো কাজ করে যাচ্ছেন নিরবে নিঃভূত্তে।

চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের ৯ নং ওয়ার্ড পূর্ব রামদাসদী এলাকার অসহায় ও প্রতিবন্ধী শাহিনকে চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের সার্বিক সহযোগিতায় ২ রুম বিশিষ্ট একটি পাকা ঘরের ব্যবস্থা করে দেন।

আবু নঈম পাটওয়ারী দুলাল গতকাল (২০ অক্টোবর), বৃহস্পতিবার নির্মিত ঘরটি পরিদর্শনে যান এবং প্রতিবন্ধী শাহীন ও তার পরিবারের সার্বিক খোঁজখবর নেন। এ সময় ইউনিয়নের শত শত নেতাকর্মী তাকে স্বাগত জানান।

প্রতিবন্ধী শাহীন থাকতেন অন্যর ঘরে, নিজের কোন জমি ছিল না। থাকতেন অন্যের জায়গায় ভাড়া। কখনো চিন্তাই করেননি নিজের ঘর হবে জমি হবে। নিজের জমিতে নিজের ঘরে থাকতে পারবেন এটা তাদের কাছে স্বপ্নের মতো। জমিসহ ও দুই কক্ষ বিশিষ্ট পাকা ঘর পেয়ে খুশিতে আত্মহারা বাদল ও তার পরিবার।

এক প্রতিক্রিয়ায় আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। আমরা যেমন বলি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তেমনই শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ জাতি চোখে দেখতো না। শেখ হাসিনার জন্মের সফলতা ও সার্থকতা কর্মের মধ্য দিয়ে।’

তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন, মানুষের পাশে এবং সকল দুর্যোগে কিভাবে থাকতে হবে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে মানবিক কার্যক্রম চালিয়ে যাব। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল, সেই দলের একজন ক্ষুদ্র কর্মী হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার সেবা করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করি। যতদিন আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাধারণ মানুষের পাশে কাজ করে যাব।

একই রকম খবর