শাহতলীতে জনতার হাতে ছিনতাইকারী আটক : পুলিশী ব্যবস্থা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বড় শাহতলী গ্রামের তাহের মাষ্টার বাড়ির সামনে থেকে শাহতলী জিলানী কলেজের একাদশ শ্রেনির ছাত্র সাব্বির গাজী’র গলায় ছুরি ঠেকিয়ে ছিনতাইকালে স্থানীয় জনতার হাতে এক ছিনতাইকারী আটক হয়েছে ।এ সময় আরো ৩ ছিনতাইকারী দলের সদস্য পালিয়ে যেতে সক্ষম হয় ।

এ ঘটনায় স্থানীয় জনগন আটক ছিনতাইকারীদের বিরুদ্ধে বিক্ষোভ করে এবং বিচার দাবী করে । পরে চাঁদপুর মডেল থানা পুলিশ ও স্থানীয় মেম্বার বিল্লাল হোসেন খানের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রন আসে ।

গতকাল ২৮অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বড় শাহতলী গ্রামের পাটওয়ারী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সন্ধ্যায় তাৎক্ষনিক ঘটনাটি দৈনিক চাঁদপুর খবর অফিস থেকে চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদকে জানালে তিনি সাথে সাথে ব্যবস্থা গ্রহনের জন্য ঘটনাস্থলে চাঁদপুর সদর মডেল থানার এস আই হেলাল উদ্দিন পাঠায় । ব্ষিয়টি গুরুত্বের সাথে দেখবে বলে ওসি দৈনিক চাঁদপুর খবরকে নিশ্চিত করেন ।সেই সাথে ছিনতাইকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের নিদেশ দেন ।

পরে চাঁদপুর সদর মডেল থানার এস আই হেলাল উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে এসে ছিনতাইকারী দলের সদস্য মো: সোয়েবুর রহমান, পিতা-মোতালেব মুন্সি, গ্রাম-মমিনপুর, পো: সাহেব বাজার, চাঁদপুর সদর, চাঁদপুরকে চাঁদপুর সদর মডেল থানায় নিয়ে আসে।

চাঁদপুর সদর মডেল থানার এস আই হেলাল উদ্দিন বলেন, আমরা আসামী নিয়ে যাচ্ছি। তার বিরুদ্ধে মামলা হবে। আমরা আপনাদের মোবাইল উদ্ধার করে দিব। তবে ছিনতাইকারীদের বিরুদ্ধে আপনাদের কেউ থানায় গিয়ে মামলা করতে হবে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী অটো চালক হান্নান দৈনিক চাঁদপুর খবরকে জানান, আমাদের বাড়ির পাশে দিয়ে জিলানী চিশতী কলেজের একাদশ শ্রেনির ছাত্র মো: সাব্বির গাজী মিলাদে যাওয়ার সময় ছিনতাইকারী চক্র সিএনজি থেকে মোবাইল নিয়ে তার সাথে থাকা অন্যান্য সামগ্রী দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে নেওয়ার চেষ্টা করলে তার ডাক চিৎকারে আশেপাশের মানুষ এসে ছিনতাইকারীদলের ১ সদস্য ও সিএনজি ডাইভার কে আটক করে। আটককৃত সিএনজি ডাইভারের নাম মো: সজিব রাঢ়ী, পিতা-মো: খায়ের রাঢ়ী, গ্রাম-আলগী, চাঁদপুর সদর, চাঁদপুর। পরে তাকে জিজ্বাসাবাদ করে সিএনজির ড্রাইভারকে ছেড়ে দেয় ।

ঘটনার পর পরই আরো ৩ ছিনতাইকারী দলের সদস্য পালিয়ে যায়। পালিয়া যাওয়া ছিনতাইকারী দলের সদস্যরা হলো-বাবুরহাট এলাকার নাসির মালের ভাগিনা রিয়াদ, মো: শুভ পিতা-সেলিম মাল, গ্রাম-বাবুরহাট, চাঁদপুর, মো: শিপন, গ্রাম-আমানউল্ল্যাপুর, মদলখোলা, চাঁদপুর সদর।

এ বিষয়ে ছিনতাইয়ের স্বীকার শাহতলী জিলানী চিশতী কলেজের ছাত্র সাব্বির গাজী জানান, আমি পাটওয়ারী বাড়ি যুব সমাজের ৪০কমিটির সমন্বয়ে আয়োজিত কাবিল খান বাড়িতে মিলাদে যাওয়ার পথে আমাকে ছিনতাইকারীরা হামলা করে। আমাকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে আমার মোবাইল নিয়ে যায়। আমি আমার মোবাইল প্রেরত চাই ও ছিনতাইকারীর শাস্তি চাই।

এ ব্যাপারে স্থানীয় ৪নং ওয়াড(শাহতলী) মেম্বার বিল্লাল হোসেন খান দৈনিক চাঁদপুর খবরকে জানান,ঘটনাটি জানার সাথে সাথে আমি ঘটনাস্থলে যাই ।বিষয়টি নিয়ে এলাকার লোকজন উত্তেজিত ।স্থানীয় লোকজনকে বুঝিয়ে আটক ছিনতাইকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার আশ্বাসে আসামীকে পুলিশে সোপদ করি । সেই সাথে মোবাইলটি উদ্ধারে পুলিশ ব্যবস্থা নিবে এমন আশ্বাস দেওয়া হয়েছে ।
এছাড়াও ভাঁটেরগাও ইউপি মেম্বার সোহাগ উপস্থিত ছিলেন ।

এ ব্যাপারে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক শাহতলী নিবাসী রুবেল কারী দৈনিক চাঁদপুর খবরকে ফোন করে ঘটনাটি অবহিত করে । পরিস্থিতি নিয়ন্ত্রনে এবং শান্তিশৃংখলা বজায় রাখতে কাজ করে ।

এদিকে শাহতলী এলাকাবাসী এ ঘটনা সুষ্ঠু বিচার ও মোবাইল উদ্ধারের দাবী জানিয়েছেন । সেই সাথে পলাতক ছিনতাইকারীদের আইনের আওতায় আনারও দাবী করছে ।

একই রকম খবর