শাহতলী কামিল মাদরাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার ২০২২সালের আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২নভেম্বর (বুধবার) মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভনির্ং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ মাদরাসা শত বছরের ঐতিহ্যবাহী দ¦ীনি প্রতিষ্ঠান। তোমরা আজকে যে ৪তলা ভবনে ক্লাস করছো, এটা নির্মান করা সম্ভব হয়েছে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতার জন্য।

শাহতলী কামিল মাদারাসা সারা দেশে সুনাম অর্জন করেছে। শিক্ষার্থীদের শুধু শিক্ষিত হলেই হবে না,প্রত্যেকের মধ্যে মানবিক মূল্যবোধ থাকতে হবে । তোমরা ভালো রেজাল্ট করে মাদরাসার সুনাম বৃদ্ধি করতে হবে। ভালো ফলাফল অর্জনের মাধ্যমে মাদরাসার সুনাম ধরে রাখতে হবে। এ মাদরাসার শিক্ষকরা অনেক মেধাবী ও পরিশ্রমী। আজকের দিনে তোমাদের জন্য দোয়া থাকবে। যাতে তোমরা ভালো রেজাল্ট করতে পার। একটি পাবলিক পরীক্ষার সার্টিফিকেটের মূল্য অনেক। নিজেকে গড়ে তুলতে হবে সমাজের কাজ করার জন্য। তোমাদেরকেই মাদরাসার সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে।

তিনি বলেন, এ মাদরাসার প্রায় শত বছর পরে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। এ সরকারের আমলে দেশে উন্নয়নের রোল মডেল তৈরি হয়েছে। এ মাদরাসা ছাড়াও আমাদের শাহতলী এলাকার সকল প্রতিষ্ঠানে নতুন একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন এর পরিচালনায় বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন- অর রশিদ, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, ২য় মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা কামাল হোসেন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, সিনিয়র মৌলভী হাফেজ জহিরুল হক, বিএসসি শিক্ষক মো: রুস্তম খান, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, মাদরাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: আমির খান, মাদরাসার সহকারি শিক্ষক হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মোস্তফা খান, ইবতেদায়ী শিক্ষক হাফেজ জাহাঙ্গীর হোসেন, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান, কম্পিউটার অপারেটর মো: রিয়াদ হোসেন, মো: শরীফ খান, আলিম পরীক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন তানভীর হোসেন, অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আলিম ১ম বর্ষের ছাত্র মেহেদী হাসান।

আলোচনাসভা শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী সিয়াম হোসেন।

অনুষ্ঠানে আলিম পরীক্ষার্থীদের পক্ষ থেকে মাদরাসা গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ও অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর নিকট মাদরাসা জন্য উপহার প্রদান করেন পরীক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

একই রকম খবর